নিহত জঙ্গি নাইমের বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে

১০:১৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আলোচিত বাংলাদেশ

এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: নিহত জঙ্গি আবু হাকিম নাইমের বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের গোলাবাড়ি গ্রামে। কল্যাণপুরে নিহত জঙ্গিদের নাম প্রকাশের পর পরই আবু হাকিম নাইমের পরিবারের খোঁজে নামে মহিপুর পুলিশ।nayimবিষয়টি নিশ্চিত করে মহিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান জানান, আবু হাকিম নাইম যে ঠিকানায় ভোটার হয়ে ছিলেন, সেই ঠিকানায় গিয়ে খোঁজ নিয়ে তার পরিবারের সন্ধান পাওয়া যায়নি।

পরে স্থানীয় সূত্রে জানা গেছে, নাইম ২০০৬/২০০৭ সালের দিকে কুয়াকাটার সাগরনীড় হাউজিং নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। সে সময় এখানকার ঠিকানা ব্যবহার করে ভোটার হন তিনি। এরপর আর তাকে কুয়াকাটায় দেখা যায়নি। রাজধানীর কল্যাণপুরে নিহত জঙ্গি আবু হাকিম নাইম পটুয়াখালীর কুয়াকাটার ভোটার হলেও তিনি সেখানকার বাসিন্দা নন।

এ দিকে, নাইমের বিষয়ে অনুসন্ধানে নামা মহিপুর থানার সেকেন্ড অফিসার মনির হোসেন জানিয়েছেন, ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত নাইম কুয়াকাটা পৌরসভার ২নম্বর ওয়ার্ড ও তৎকালীন পশ্চিম কুয়াকাটার আনোয়ার গাজীর বাড়িতে ভাড়া ছিলেন। পরে সাগরনীড় হাউজিং প্রকল্পের অফিসে থাকতেন।

এ ব্যাপারে সাগরনীড় আবাসন প্রকল্পের আলতাফ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নাইমের বাড়ি টাঙ্গাইল জেলায়। নাইমের পরিচয়পত্রে লেখা আছে : নাম আবু হাকিম নাইম, পিতা : নুরুল ইসলাম, মাতা : মোসা. হালিমা, গ্রাম : কুয়াকাটা।

কলাপাড়ার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী বলেন, ঘটনার পরপরই পুলিশের সঙ্গে কথা বলে নাইম কুয়াকাটার বাসিন্দা নয় বলে জানতে পেরেছি।

এদিকে, নাইমের বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের গোলাবাড়ি গ্রামে বলে জানিয়েছেন টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম।

তিনি জানান, আবু হাকিম নাইমের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা থাকায় ২০১৩ সালে গ্রামবাসী নাইমসহ তার পরিবারকে এলাকা থেকে তাড়িয়ে দেয়। পরে তারা প্রথমে জামালপুরে ও পরে পটুয়াখালি চলে যান। এ ঘটনায় আরো বিস্তারিত জানার জন্য তদন্ত টিম কাজ করছে বলে জানান তিনি।