ভিক্ষুকের মৃত্যুর পর তার বসতঘরের মেঝে খুঁড়ে শতাধিক টাকার থলে

৫:৩০ পূর্বাহ্ন | শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ চিত্র বিচিত্র

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   লক্ষ্মীপুরের রামগঞ্জে হনুফা বেগম (৫৫) নামে এক ভিক্ষুকের মৃতু্র পর তার বসতঘরের মেঝে খুঁড়ে শতাধিক থলে থেকে প্রায় ২ লাখ টাকা ও ১৭০ পিস শাড়ি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উত্তরপাড়া গ্রামে হনুফার ঘরের ভেতর মাটি খুঁড়ে এসব টাকা ও শাড়ি উদ্ধার করা হয়। এছাড়াও ওই ঘরে ধান-চালে ভরা বস্তাসহ বিভিন্ন মালামাল পাওয়া যায়।

vikkuk

হনুফা বেগম রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পাটোওয়ারী বাড়ির ইসমাইল হোসেনের মেয়ে।

স্থানীয়রা জানায়, হনুফা সহজ-সরল হওয়ায় বিয়ের কয়েক মাস পর স্বামী তাকে বাবার বাড়ি রেখে চলে যায়। বাবা-মা’র মৃত্যুর পর হনুফার আশ্রয় হয় উত্তরপাড়ায় নানা বাড়িতে। নানা-নানির মৃত্যু হলে হনুফা ভিক্ষা শুরু করেন।

ক’দিন ধরে হনুফা অসুস্থ ছিলেন। মঙ্গলবার রাতে তিনি মারা যান। বুধবার তাকে দাফন করা হয়।

বৃহস্পতিবার দুপুরে লোকজন ঘরে ঢুকে কৌতুহলবশত মাটি খুড়লে বেরিয়ে আসে পলিথিনে মোড়ানো ১৭০টি নতুন শাড়ি। ঘরের ভেতর ছোট-ছোট গর্ত থেকে বেরিয়ে আসে টাকা-পয়সার থলে। গণনা করে সব মিলিয়ে ১ লাখ ৮৭ হাজার টাকা পাওয়া যায়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন এলাকা থেকে লোকজন ‘টাকার খনি’ দেখতে ভিড় করে।

নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য কাশেম সর্দার জানান, হনুফা সহজ-সরল ছিলেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। তার আপন কেউ না থাকায় ওই বাড়ির এক মুরুব্বির কাছে টাকা, শাড়ি ও অন্য মালামাল জমা রাখা হয়েছে।

দুই টিকটিকির দাম ৬৩ লাখ!

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

‘প্রাক্তনকে ক্ষমা করার দিন’ আজ

শনিবার, অক্টোবর ১৭, ২০২০

আজ দশ দশ বিশ!

শনিবার, অক্টোবর ১০, ২০২০

sontan ৬৫ বছরের বৃদ্ধার ১৩ মাসে আট সন্তান!

শুক্রবার, আগস্ট ২১, ২০২০