• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

কল্যাণপুরে নিহত জঙ্গি আকিফুজ্জামান পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের নাতি


❏ শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ আলোচিত বাংলাদেশ

 সময়ের কণ্ঠস্বর ডেস্ক –  পরিচয় পাওয়া নিহত আট জঙ্গির মধ্যে তিনজন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিল। এর মধ্যে একজন পাস করে বেরিয়ে গেছে। দুজন পড়ছিল। অপর তিনজন মাদ্রাসার ছাত্র, একজন স্বল্পশিক্ষিত ও একজন নোয়াখালী সরকারি কলেজে পড়ত।

jonggi

গতকাল বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এই অষ্টম জঙ্গির পরিচয় প্রকাশ করে এসব তথ্য  জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

উল্লেখ্য, রাজধানীর কল্যাণপুরে তাজ মঞ্জিল নামের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলায় অভিযানে গিয়ে সোমবার রাতে হামলার মুখে পড়েন পুলিশ সদস্যরা। পরে মঙ্গলবার ভোরে সেখানে সোয়াটের বিশেষ অভিযানে (স্টর্ম-২৬) নিহত হয় ৯ জঙ্গি। তাদের মধ্যে ৭ জনের আঙুলের ছাপের  সঙ্গে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্রে ব্যবহূত আঙুলের ছাপ মিলিয়ে বুধবার সন্ধ্যায় তাদের পরিচয় প্রকাশ করে পুলিশ। এরা হলো: দিনাজপুরের আব্দুল্লাহ, পটুয়াখালীর আবু হাকিম নাইম, ঢাকার ধানমন্ডির তাজ-উল-হক রাশিক, গুলশানের আকিফুজ্জামান খান, বসুন্ধরার সেজাদ রউফ অর্ক, সাতক্ষীরার মতিউর রহমান এবং নোয়াখালীর জোবায়ের হোসেন। এদের মধ্যে সেজাদ রউফ যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী। দীর্ঘদিন ধরে নিখোঁজ এই যুবক গুলশানে হামলাকারী নিবরাস ইসলামের বন্ধু ছিল।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার আরো বলেন, কল্যাণপুর অভিযানে নিহত জঙ্গি আকিফুজ্জামান পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের নাতি। সে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিল। অর্ক এবং রাশিকও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আর রায়হান, আব্দুল্লাহ ও নাঈম পড়াশোনা করেছে মাদ্রাসায়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন