• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

মাত্র ১৫ রুপির জন্য দম্পতিকে কুপিয়ে হত্যা!


❏ শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – ভারতে মাত্র ১৫ রূপি পাওনা নিয়ে বিবাদের কারণে দলিত সম্প্রদায়ের এক দম্পতিকে কুপিয়ে হত্যা করেছে উচ্চবর্ণের এক হিন্দু দোকানদার বলে গণমাধ্যমকে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মইনপুরী জেলায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, গতকাল সকালে ওই দম্পতি কাজে যাবার সময় স্থানীয় মুদি দোকানের মালিক অশোক মিশ্র তাদের থামায়, এবং বলে কয়েকদিন আগে তারা তার দোকান থেকে বাকিতে যে তিন প্যাকেট বিস্কুট কিনেছিল তার দাম এখনই দিতে হবে।

জবাবে ভরত এবং মমতা নামের ওই দলিত স্বামী-স্ত্রী দোকানদারকে বলে, সেদিনই তাদের বেতন পাবার কথা এবং তা পেলেই পাওনা ১৫ রুপি দিয়ে দেয়া হবে।

এ কথা শুনে অশোক মিশ্র ক্রুদ্ধ হয়ে চিৎকার করতে থাকে, আর ওই দম্পতি মাঠের দিকে হাটতে থাকে। জানা গেছে, দোকানমালিক তখন দৌড়ে তার বাড়িতে ঢুকে একটা কুড়াল নিয়ে বেরিয়ে আসে।

ind-hotta

নাদিম নামে একজন গ্রামবাসী জানায়, “সে প্রথম ভরতকে কোপায়, এবং তাকে উদ্ধার করতে এগিয়ে এলে মমতাকেও আক্রমণ করে। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়।” ভরতের মাথা দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

দোকান মালিককে পুলিশ গ্রেফতার করেছে।

এ ঘটনার প্রতিবাদে গ্রামের দলিত সম্প্রদায় বিক্ষোভ শুরু করে এবং রাস্তা বন্ধ করে রাখে।

সম্প্রতি দলিতদের ওপর আক্রমণের একাধিক ঘটনা ঘটেছে। কয়েকদিন আগে গুজরাট রাজ্যে একটি মরা গরুর চামড়া ছাড়ানোর অভিযোগে চারজন দলিত পুরুষকে মারধর করে একটি ‘গো-রক্ষাকারী’ গোষ্ঠী।

মার্চ মাসে তামিলনাডু রাজ্যে উচ্চবর্ণের মেয়েকে বিয়ে করার অভিযোগে একজন দলিতকে হত্যা করে মেয়েটির বাবা। সে পরে পুলিশের কাছে আত্মসমর্পণ করে দোষ স্বীকার করে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন