সংবাদ শিরোনাম
এবার পাকিস্তানের মানচিত্র থেকে কাশ্মীর বাদ দিলো সৌদি আরব | আবারও ফেসবুকে ‘ইসলামবিরোধী’ পোস্ট, সেই যুবকের রিমান্ড চায় পুলিশ | শরীয়তপু‌রে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, আহত ২ | আবহাওয়া অনুকূলে থাকলে শনিবার বসবে পদ্মা সেতুর ৩৫তম স্প্যান | তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬, আহত দুই শতাধিক | ‘মানুষের মন থেকে পুলিশভীতি দূর করতে হবে’- রাষ্ট্রপতি | ফ্রান্স ইস্যুতে নিজের অবস্থান পরিষ্কার করলেন ওজিল | যশোরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৩ | নোয়াখালীর হাতিয়ায় বিধবাকে ধর্ষণ, কিশোরীকে ধর্ষণ চেষ্টায় ৩ জন গ্রেফতার | বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে শেষ হলো শেরপুরের তীর্থ উৎসব |
  • আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

গুলিতে যুবলীগ নেতা নিহত: পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার আতঙ্কে এলাকাছাড়া আ’লীগের ৫’শতাধিক নেতাকর্মী

৮:৪৫ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ দেশের খবর, বরিশাল

এস এম আকাশ, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা আ’লীগের দু’ গ্রুপের সংঘর্ষে যুবলীগ নেতা নিহতের ঘটনায় হত্যা মামলা, পৌর মেয়রের বাসভবনে হামলা ও গাড়ি ভাংচুরের পাল্টা মামলায় আ’লীগ ও সহযোগী সংগঠনের ৫শতাধিক নেতা কর্মী গ্রেফতার আতঙ্কে এলাকা ছাড়া। মঠবাড়িয়া থানায় দায়ের করা এজাহার নামীয় দুটি মামলায় ৪৪জন ও অজ্ঞাতনামা ৯০জনকে আসামী করায় গ্রেফতার আতঙ্কে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন।

গত ২৬ জুলাই সন্ধ্যায় দু’ গ্রুপের সংঘর্ষ চলাকালে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ নেতা আশরাফুর রহমান সমর্থিত যুবলীগ নেতা ইলিয়াছ হোসেন লিটন পন্ডিত গুলিবিদ্ধ হয়ে মারা যায় এবং পৌর ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজুসহ ৫জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এঘটনায় নিহতের বড় ভাই জাকির হোসেন পন্ডিত বাদী হয়ে পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌসসহ এজাহার নামীয় ১৫জন অংগ সংগঠনের নেতাকর্মী এবং অজ্ঞাত নামা আরও ৪০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

অপর দিকে ওই সংঘর্ষের সময় পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌসের কাপড়িয়া পট্রির বাসভবনে হামলা ও ১১টি মটর সাইকেল ভাংচুর ঘটনায় মেয়রের চাচাতো ভাই মোঃ রাসেল বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানকে প্রধান আসামী করে এজাহার নামীয় ২৯জন অংগ সংগঠনের নেতাকর্মী এবং অজ্ঞাত আরও ৫০ জনের নামে একটি হত্যার চেষ্টা, ভাংচুর ও লুটের মামলা দায়ের করেন।

greftar-atongko-mothbariya

মামলার এজাহারে অজ্ঞাত নামায় সন্দেহ জনক আসামী হওয়ার ভয়ে মঠবাড়িয়া উপজেলা, পৌর আ’লীগ ও ১১টি ইউনিয়নের আ’লীগ এবং অঙ্গ সংগঠনের ৫’শতাধিক নেতা কর্মী গ্রেফতার এড়াতে এলাকাছাড়া।

মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ইতিমধ্যে কয়েক জনকে আটক করলেও জড়িতদের গ্রেফতার ও নিরাপরাধ যুবকদের জিজ্ঞ্যসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে।

পিরোজপুর জেলা পুলিশ সুপার মোঃ ওয়ালিদ হোসেন জানান, মঠবাড়িয়া থানায় দায়ের করা দুটি মামলায় পুলিশকে যাচাই বাছাই করে ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতার করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মঠবাড়িয়ায় চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে আহত

চাঁদা না দেওয়ায় মঠবাড়িয়া পৌর শহরের কেএম লতিফ সুপার মার্কেটের ব্যবসায়ী মিজানুর রহমান নিজামকে মটর সাইকেলের চেইন দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে রাজীব নামের এক বখাটে। স্থানীয়রা নিজামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, কেএম লতিফ সুপার মার্কেটের এসডি তিশা ফ্যাশন গার্মেন্স’র দোকানের মালিক নিজামের কাছে বুধবার বিকেলে ৩৫হাজার টাকা চাঁদা দাবী করে পৌর শহরের থানাপাড়া এলাকার রুহুল আমীনের বখাটে ছেলে রাজীব। চাঁদা দিতে অস্বীকার করলে রাজীব দোকানে থাকা এক বান্ডিল শার্ট ও এক বান্ডিল জিন্সের প্যান্ট নিয়ে যাওয়ায় চেষ্টা করে। এসময় বাঁধা দিলে রাজীব কোমর থেকে মোটর সাইকেলের চেইন বের করে নিজামকে এলাপাথারি পেটাতে থাকে। এতে ব্যবসায়ী নিজাম গুরুতর আহত হয়।

piroj-bebosayi

এঘটনার অভিযোগ দিতে কয়েক স্বাক্ষীদের নিয়ে থানায় যাওয়ার পথে রাজীব বাসার সামনে রাস্তায় টেটা নিয়ে পুনরায় তাদের ওপর হামলা করে। এতে নিজাম ও তার ভাই কামাল হোসেন আহত হয়। কামালকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে ও নিজামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়ায় আইনসৃঙ্খলা সভা

মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বৃহস্পতিবার সকালে আইনসৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ খন্দকার খন্দকার মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বাদশা, উপজেলা আ’লীগর সাবেক সভাপতি ফারুকউজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন, ইউপি চেয়ারম্যান সোবাহান শরীফ, মিরাজ মিয়া, শিক্ষক মোস্কফা জামান খান প্রমূখ।