স্থানান্তরিত জঙ্গি ও দুর্ধর্ষ আসামিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা দেবে: কারা মহাপরিদর্শক


❏ শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – ঢাকা কেন্দ্রীয় কারগার থেকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত জঙ্গি ও দুর্ধর্ষ আসামিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা দেবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। আজ শুক্রবার দুপুরে কারা অধিদফতরে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তবে কবে থেকে এ কাজ শুরু হবে তা নির্দিষ্ট করে বলেননি তিনি।

কারা মহাপরিদর্শক বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আজকে (শুক্রবার) সকালে আমার কথা হয়েছে। আসামিদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে হাজিরা দেওয়ার জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হবে।

তিনি আরো বলেন, শিগগিরিই এই প্রকল্পের কার্যক্রম শুরু হবে। বন্দিদের কারাগারে রেখেই হাজিরা নিশ্চিতের জন্য এই প্রকল্প
হাতে নেওয়া হবে।

kara-mohaporidorsok

কী ধরনের বন্দিদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা নেওয়া হবে? এ প্রশ্নের জবাবে সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, আপনারা জানেন যারা দুর্ধর্ষ তাদেরও ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা নিশ্চিত করা হবে। প্রকল্পটি বাস্তবায়নে এখনও অনেক পথ বাকি। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, আজ শুক্রবার ভোর সাড়ে ৬টা থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জের নতুন কারাগারে বন্দিদের স্থানান্তরের কাজ শুরু হয়। তবে কেরানীগঞ্জে নারী বন্দিদের জন্য কোনও ওয়ার্ড নেই। তাই আগেই তাদের কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়। এ ছাড়াও গুরুত্বপূর্ণ, জঙ্গি, সন্ত্রাসী এবং ভিআইপি বন্দিদের আগেই স্থানান্তর করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন