• আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বিএফইউজের সভাপতি নির্বাচিত হলেন মনজুরুল আহসান বুলবুল

১০:০৮ অপরাহ্ণ | শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ Breaking News, জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর – বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের উপনির্বাচনে সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল সভাপতি নির্বাচিত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় এই ফল ঘোষণা করা হয়।

উপ-নির্বাচনে ডেইলি স্টারের সিটি এডিটর আব্দুল জলিল ভুঁইয়া এবং বৈশাখী টিভির বার্তা প্রধান অশোক চৌধুরী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মঞ্জুরুল আহসান বুলবুল ইতোপূর্বে বিএফইউজের দুইবারের সভাপতি ও তিনবারের মহাসচিবসহ দীর্ঘদিন ধরে সাংবাদিক ইউনিয়নে নেতৃত্ব দিয়ে আসছেন।

উপনির্বাচনে ঢাকাসহ সারাদেশের চার হাজারেরও বেশি সাংবাদিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নে ভোটার সংখ্যা প্রায় তিন হাজার। একইদিনে ঢাকার বাইরে চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, রাজশাহী, বগুড়া, দিনাজপুর ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নে এক হাজারেও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

bul-bul

এর আগে বিএফইউজের সভাপতি আলতাফ মাহমুদের মৃত্যুতে এ পদটি খালি হয়। সভাপতি পদে উপ-নির্বাচনের জন্য ২৬ জুন তফসিল ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৭ নভেম্বর বিএফইউজের (আওয়ামী লীগ পন্থি) দুই বছর মেয়াদী কমিটিতে সভাপতি পদে আলতাফ মাহমুদ নির্বাচিত হন। চলতি বছর ২৪ জানুয়ারি তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পদটি শূন্য হয়।