সৌদি সরকারের কর্মকাণ্ড ইসলাম ও মানবতা পরিপন্থি


❏ শুক্রবার, জুলাই ২৯, ২০১৬ Uncategorized

আন্তর্জাতিক ডেস্ক –   সৌদি আরব সরকারের কর্মকাণ্ডের নিন্দা জানালেন তেহরানের জুমার নামাজের খতিব হুজ্জাতুল ইসলাম কাজেম সিদ্দিকি।

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় আসসারারি এলাকায় সৌদি সরকারের নির্যাতনের ঘটনায় তিনি এই নিন্দা জানান। সৌদি সরকারের কর্মকাণ্ডকে ইসলাম ও আন্তর্জাতিক সকল রীতিনীতির পরিপন্থি বলেও জনাব সিদ্দিকি মন্তব্য করেন।

iran

আসসারারি মসজিদ ধ্বংস করাসহ ওই অঞ্চলে গণহত্যা চালানো,অসংখ্য নিরীহ মানুষকে ধরে নিয়ে যাওয়া এমনকি নিরপরাধ মানুষের অঙ্গহানি করার ঘটনাকে ভয়াবহ অপরাধ বলে উল্লেখ করেন জুমার খতিব। এসব কর্মকাণ্ডের সঙ্গে ইসলামের কোনোরকম সম্পর্ক তো নেই-ই এমনকি মানবতা বিরোধীও বটে। কোনো মানবাধিকার সমর্থকই এসব কর্মকাণ্ড সমর্থন করতে পারে না।

জনাব সিদ্দিকি আরও বলেন সৌদি সরকার এ অঞ্চলের দেশগুলোতে তাদের নির্যাতনমূলক কর্মকাণ্ড চালিয়ে নিজেদেরকে আবার মুসলমান বলেও দাবি করছে। এমনকি নিজেদেরকে খাদেমুল হারামাইন বলে মনে করছে।

আফগানিস্তানে সংঘটিত সাম্প্রতিক সন্ত্রাসী হামলার ঘটনার নিন্দা জানিয়ে জনাব সিদ্দিকি বলেন আফগান সরকার এবং আন্তর্জাতিক সংস্থাগুলোকে বিপর্যস্ত এই জাতির নিরাপত্তা প্রতিষ্ঠায় ব্যর্থতার জন্য জবাবদিহি করা উচিত। সেইসঙ্গে আফগান জনগণের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন,যারা কাবুলে সন্ত্রাসী হামলা চালিয়েছে তাদেরকে সনাক্ত করে যথাযোগ্য শাস্তি দিতে হবে।

বাহরাইনে জনতার শান্তিপূর্ণ বিক্ষোভে আলেখলিফা সরকার অন্যায়ভাবে আক্রমণ ও জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। সেদেশের শিয়া নেতা শেখ ইসা কাসেমের উপর অন্যায় আচরণের ফলে বাহরাইনের জনগণ আরও বিক্ষুব্ধ হয়ে উঠবে বলেও তিনি হুশিয়ারি উচ্চারণ করেন। ফলে বাহরাইনের আলে খলিফা সরকারের পতন ত্বরান্বিত হবে বলে তিনি সতর্ক করে দেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন