🕓 সংবাদ শিরোনাম

অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেননাইম-মুশফিকের ফিফটিতে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিলো বাংলাদেশশাহরুখ মোদীর দলে যোগ দিলেই মাদক হবে চিনির গুঁড়ো: মহারাষ্ট্রের মন্ত্রীপীরগঞ্জে সহিংসতা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে সেই সৈকতবেলকুচিতে যমুনা নদী থেকে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধারআবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রীপরীমণির রিমান্ড: ব্যাখ্যা দিতে এক সপ্তাহ সময় পেলেন ২ বিচারকরবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ২ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা, মহাসড়ক অবরোধশুধু ছাত্রলীগ নয়, অপরাধী যেই হোক বিচার হবে: আইনমন্ত্রী

  • আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

গোপন মহড়া চালিয়েছে আমেরিকা ও ইসরাইল


❏ শনিবার, জুলাই ৩০, ২০১৬ আন্তর্জাতিক

4bk7c87f18f031b5gd_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকা গোপনে যৌথ সামরিক মহড়া চালিয়েছে। ইসরাইলের দক্ষিণাঞ্চলে এ মহড়া অনুষ্ঠিত হয়েছে। আমেরিকা এবং ইসরাইলের মধ্যে যখন সামরিক সহযোগিতা দিন দিন বাড়ছে তখন গোপন এ মহড়া অনুষ্ঠিত হলো।

গতকাল (বৃহস্পতিবার) ইসরাইলের গণমাধ্যম জানিয়েছে, ইসরাইল ও আমেরিকার মধ্যকার সামরিক সহযোগিতা আরো বাড়ানোর লক্ষ্যে ‘নোবেল শারলি’ নামে সামরিক মহড়াটি নেজেভ মরুভূমিতে অনুষ্ঠিত হয়েছে। দিন-রাতের এ মহড়ায় মার্কিন মেরিন সেনা এবং ইসরাইলের বিমান, নৌ ও পদাতিক বাহিনীর স্পেশাল ইউনিটের সেনারা অংশ নেয়।

মহড়ায় শত্রুসীমার মধ্যে হেলিকপ্টার থেকে কমান্ডো সেনাদের অবতরণ ও শহর এলাকায় যুদ্ধের প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়া, শত্রুর সঙ্গে কাছাকাছি অবস্থানে থেকে যুদ্ধ ও ‘মিলিটারি টেকওভার’র কৌশল শেখানো হয়েছে। মহড়ায় ইসরাইলের মধ্যমপাল্লার কথিত ‘ডেভিডস স্লিং’ ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন