• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

বরগুনায় হরিণের চামড়া ও অস্ত্র সহ আটক ৩


❏ রবিবার, জুলাই ৩১, ২০১৬ আলোচিত, দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি- বরগুনার পাথরঘাটা থেকে হরিণ শিকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় আটক ব্যাক্তিদের কাছ থেকে হরিণের চামড়া, অস্ত্র ও হরিণ শিকারের কাজে ব্যবহারিত সরঞ্জাম উদ্ধার করে তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হরিণ শিকারী চক্রের সাথে জরিত থাকার কথা শিকার করেছে বলে জানিয়েছে র‌্যাব।atokরবিবার বিকাল ৪ টায় র‌্যাব ৮ এর ব্যাটেলিয়ান সদর এর একটি দল বরগুনা জেলার পাথরঘাটায় সংবাদ সম্মেলনে জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং গোপন সূত্রের মাধ্যমে তারা জানতে পারে, বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন রুইতারচর নামক স্থানে কতিপয় অস্ত্রধারী হরিন পাচারকারী কিছু হরিনের চামড়া তাদের কাছে মজুদ রেখেছে বিক্রয়ের জন্য।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব ৮ এর একটি বিশেষ অভিযানিক দল বেলা ১১ টার দিকে রুইতারচর নামক স্থানে পৌছায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালানের চেষ্টা করলে কৌশলে তাদেরকে ধরে ফেলে র‌্যাব। এ সময় তাদের কাছে ২ টি হরিনের চামড়া, ২ টি একনালা বন্দুক, ৫ রাউন্ড গুলি ও বেশ কিছু দেশীয় অস্ত্র জব্দ করে তারা।

আটককৃতরা হলো- ১. মো: সাইদ (৪২), ২. মো: মূসা (৪২), ৩. মো: জসিম উদ্দিন (২২)। এদের মধ্যে সাইদ মুন্সিগঞ্জের ও বাকি ২ দজনের বাড়ি বরগুনার পাথরঘাটায়।

র‌্যাব আরও জানায়, আটককৃতরা প্রাথমিক জিঞ্জাসাবাদে শিকার করে তারা দেশে ও দেশের বাইরে দীর্ঘদিন ধরে হরিন ও বাঘের চামড়া পাচার করে আসছে।