• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

কুবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত, অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ


❏ সোমবার, আগস্ট ১, ২০১৬ আলোচিত, ফিচার

কুমিল্লা প্রতিনিধি: ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক ছাত্রলীগ নেতা নিহত হওয়ার ঘটনায় অনির্দিষ্ট সময়ের জন্যে ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। ঘোষণা অনুযায়ী বেলা ১১টার মধ্যে ছাত্র ও দুপুর ২টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। তবে বিশ্ববদ্যালয়ের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুজিবুর রহমান।।

kubi-1উল্লেখ্য, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে বঙ্গবন্ধু হলে দু’গ্রুপে সংঘর্ষে একজন নিহত হয়, আহত হয় কমপক্ষে ৬ জন।

নিহত ছাত্র খালেদ সাইফুল্লাহ কবি নজরুল হল ছাত্রলীগের সাংগঠনিক সস্পাদক এবং মার্কেটিং ৭ম ব্যাচের ছাত্র।
আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আইনুল হক জানান, রোববার রাতে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্জ্বলনের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি আলিফ গ্রুপের সঙ্গে ছাত্রলীগ নেতা ইলিয়াস সবুজ গ্রুপের বাক-বিতণ্ডা হয়। এরই জের ধরে মাঝরাতে বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ইলিয়াস সবুজ গ্রুপের খালেদ সাইফুল্লাহসহ ৫ জন আহত হয়।

গুরুতর আহত গুলিবিদ্ধ খালেদ সাইফুল্লাহকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষর পর থেকে বিশ্ববিদ্যালয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো ধরনের উত্তেজনা ও সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়েছে।