জঙ্গি র্নিমূল করতে রাজধানীতে ব্লক রেইড করছে আইনশৃঙ্খলা বাহিনী


❏ শুক্রবার, আগস্ট ৫, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর জঙ্গি নির্মূলে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জঙ্গিদের আস্তানা শনাক্ত ও গ্রেপ্তার করতে রাজধানীতে ব্লক রেইড করছে আইনশৃঙ্খলা বাহিনী।

অপরাধী আটক করতে কোনো এলাকা ঘেরাও করে বাড়ি বাড়ি তল্লাশি চালানোকে পুলিশের ভাষায় বলে ব্লক রেইড। গুলশানে জঙ্গি হামলার পর গত ২০ দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেইড চালিয়েছে পুলিশ।

গত ২৬ জুলাই কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নয় জঙ্গি নিহত হয়েছে। গত বৃহস্পতিবার শুক্রাবাদের একটি চারতলা বাড়িতে ব্লক রেইড চালিয়ে ৯ জনকে আটক করেছে পুলিশ। অব্যাহত রয়েছে জঙ্গি নির্মূল অভিযান। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ১ জুলাই গুলশানে রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর থেকে তল্লাশি অভিযান শুরু হয়েছে। ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর থেকেই রাজধানীর নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে। গুলশান, বনানী, বারিধারায় নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। নগরীজুড়ে বসানো হয়েছে অসংখ্য চেকপোস্ট। বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা, মেটাল ডিটেক্টর, আর্চওয়ে ও অন্যান্য নিরাপত্তামূলক ব্যবস্থা বসানো হয়েছে।

blok raid

এ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গি নিমূল ও নেটওয়ার্ক ধ্বংস করার জন্য কাজ করে আইনশৃঙ্খলা বাহিনী। হলি আর্টিজানে দুই পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। কল্যাণপুরে ইতিহাসের সফল অভিযান পরিচালনা করেছি। চেষ্টা করছি সন্ত্রাস মোকাবিলায় কাজ করতে। তবে সব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হতে হবে।

ডিএমপির যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম বলেন, জঙ্গি র্নিমূল করতে ডিএমপির পক্ষ থেকে বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। নগরবাসীকে সার্বিক নিরাপত্তার জন্য বিভিন্ন মহল্লায় পুলিশি পাহারা বসানো হয়েছে।

রমনা জোনের ডিসি মো. মারুফ হোসেন সরদার বলেন, রাজধানীতে বেশ কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। দিনরাত নিরাপত্তায় পুলিশ কাজ করছে।

গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহম্মেদ বলেন, গুলশানে জঙ্গি হামলার পর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিজাত এলাকায় বাড়ানো হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।