🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

‘মদ বিক্রি করো, না হয় দোকান বন্ধ’..!


❏ শনিবার, আগস্ট ৬, ২০১৬ আন্তর্জাতিক

4bk83cf82b4c84blgg_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ফ্রান্সে হালাল খাদ্যপণ্য বিক্রয়কারী একটি বিপণীকেন্দ্রকে শুকরের মাংস এবং মদ বিক্রির নির্দেশ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এ নির্দেশ মানা না হলে বিপণীকেন্দ্রকে বন্ধ করে দেয়া হবে বলেও হুমকি দেয়া হয়েছে। প্যারিসের পশ্চিমাঞ্চলীয় উপকণ্ঠ কলোম্বাসে গুড প্রাইস নামের বিপণীকেন্দ্রটি অবস্থিত।

সুলাইমান ইয়ালসিন পরিচালিত গুড প্রাইস বিপণীকেন্দ্রে মদ এবং শুকরের মাংস বিক্রি করা হয় না । স্থানীয় কর্তৃপক্ষ দাবি করছে, এতে ওই এলাকার সব সম্প্রদায় সমপরিমাণে বিপণীকেন্দ্রের সেবা  পাচ্ছে না বা তাদের চাহিদা সমভাবে পূরণ করা হচ্ছে না।  ২০১৫ সালের এপ্রিল থেকে গুড প্রাইস চালু রয়েছে।

গুড প্রাইসে মদ ও শুকরের মাংস বিক্রি না করার সিদ্ধান্তে অনড় রয়েছেন সুলাইমান। তিনি বলেন, যে সব বিপণী কেন্দ্রে মদ বিক্রি হয় তারা সবাই নিরাপত্তা সংক্রান্ত সমস্যার মুখে পড়ছে। এ ছাড়া, শুকরের মাংস বিক্রির কারণে আর্থিক ক্ষতির ধকল পোহাতে হয়েছে বলেও জানান তিনি।

এর আগে ওই স্থানে ফ্রানপ্রিক্স নামের যে বিপণীকেন্দ্র ছিল তাদের বিক্রয় প্রতিবেদনের বরাত দিয়ে দৈনিক লা পারিজানকে এ কথা বলেন সুলাইমান।  তিনি বলেন, স্থানীয় অধিবাসীদের চাহিদা অনুযায়ীই গুড প্রাইসে খাদ্যপণ্য বিক্রি করা হয়।

এদিকে, গুড প্রাইসের বিরুদ্ধে স্থানীয় কর্তৃপক্ষের দায়ের করা মামলার শুনানি অক্টোবর মাসের ১৩ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।