🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

পাবিপ্রবির বাস চালককে ছুরিকাঘাতের প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ


❏ শনিবার, আগস্ট ৬, ২০১৬ শিক্ষাঙ্গন

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস চালককে ছুরি কাঘাতের প্রতিবাদে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত ঘন্টাব্যাপী এ অবরোধ চলে। অবরোধের কারণে মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ ছিল।

un

শিক্ষার্থীরা জানান, গত বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রীদের পরিবহণকারী বাসটি পাবনা শহরের মধ্যে দিয়ে যাবার সময় ট্রাফিক মোড় এলাকায় যানজটের মধ্যে পড়ে। এ সময় তিনটি মোটর সাইকেলে ৯ জন যুবক যানজটের জন্য বাস চালক আব্দুর রহিমকে দায়ী করে তাকে মারধর ও ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আহত বাস চালককে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবর আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ হয়ে পড়ে শিক্ষার্থীরা। তারা দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এ সময় আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। ঘন্টাব্যাপী অবরোধ চলাকালে মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়েছে। এ সময় দূর্ভোগে পড়েন বিভিন্ন গাড়ির যাত্রীরা।

পাবনা সদর থানার ওসি আব্দুল্লাহ আল হাসান সময়ের কণ্ঠস্বরকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

ওসি আরও জানান, বাস চালককে ছুরি কাঘাতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিষ্টার বিজন কুমার ব্রক্ষ বাদি হয়ে সোহান নামের একজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। জড়িতকে গ্রেফতারের চেষ্টা চলছে।