দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ, বঙ্গবন্ধু সেতু ব্যবহারের পরামর্শ


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ Breaking News, ফিচার

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- পদ্মার অব্যাহত ভাঙন ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়ার সবক’টি ফেরিঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। একইসঙ্গে বিকল্প রুট হিসেবে পরিবহন সংশ্লিষ্টদের বঙ্গবন্ধু সেতু ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।paturia_21423_1470545606রবিবার সকাল ৯টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এ ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচল বন্ধ হওয়ায় ঘাটের উভয় পাশে বিপুলসংখ্যক পরিবহন আটকে রয়েছে। এতে যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এর আগে বৈরি আবহাওয়ার কারণে গতকাল শনিবার বিকাল থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া রুটে রো রো (বড়) ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে রাত পর্যন্ত শতাধিক দূরপাল্লার নৈশকোচ আটকে পড়ে।

আরিচা ফেরি সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ মোহাম্মদ নাসিম জানান, দৌলতদিয়ার তিনটি ফেরি ঘাটের মধ্যে দুটি আগেই ক্ষতিগ্রস্ত হয়। শনিবার রাতভর মাত্র একটি ঘাটে যানবাহন উঠানামা করা হয়। রোববার সকাল ৯টার দিকে সেটিও বিপর্যস্ত হয়।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো.শফিকুল ইসলাম জানান, ফেরিঘাটটি চালুর চেষ্টা চলছে। এ সময়ের মধ্যে বিকল্প হিসেবে বঙ্গবন্ধু সেতু ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।