• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

সালথায় আগুনে ৭ টি ঘর ভস্মীভূত : কোটি টাকার ক্ষতির আশঙ্কা


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের সালথার বালিয়াগট্টি বাজারে আগুনে ব্যাবসায়ীদের ৭ টি ঘর ভস্মীভূত হয়েছে । শনিবার রাত ১০ টায় এ ঘটনা ঘটে ।

জানা গেছে, উপজেলার গট্টি ইউনিয়নের বালিয়াগট্টি বাজারে স্থানীয় ব্যবসায়ীদের ৭ টি ঘরসহ যাবতীয় ব্যবসায়ীক পণ্য ভস্মীভূত হয়েছে । সিলিন্ডার বিস্ফোরণে মুসা (২৮) নামে এক ব্যাক্তি গুরুত্বর আহত হয়েছেও জানা যায় ।

ক্ষতিগ্রস্থরা জানান, অসাবধানবশত অটোচালিত ব্যাটারী চার্জারের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয় । এতে ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যবসায়িক মালামাল মিলে প্রায় কোটি টাকার সম্পদ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে ধারনা করা হচ্ছে ।

ogni

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস ফরিদপুর ইউনিটের একটি দল ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে ব্যবসায়ীদের মালামালসহ ৭ টি ঘর ভস্মীভূত হয়ে যায় ।

ফরিদপুরে ৫ লক্ষ টাকার পলিথিন জব্দ ,ব্যবসায়ীকে জরিমানা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কলেজ পাড় থেকে শনিবার দুপুরে ৫ লক্ষ টাকার পলিথিন জব্দ করে র‌্যাব-৮। এ সময় পলিথিন ব্যবসায়ী নাঈম ভূইয়াকে ১ লক্ষ টাকা জরিমান করেন ভ্রাম্যমান আদালত এর ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) পূরবী গোলদার।

র‌্যাব-৮, জনান তারা গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে জানতে পারে ভাঙ্গা বাজারের ব্যবসায়ী সোহরাব ভূইয়ার ছেলে নাঈম ভূইয়ার কলেজ পাড়ের গোডাউনে বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন আছে। উক্ত সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গোডাউন থেকে প্রায় ৫ লক্ষাধিক টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ করে র‌্যাব-৮।

poli-jobdo-foridpur

জব্দকৃত পলিথিন সহকারী কমিশনার (ভুমি) পূরবী গোলদারের উপস্থিতিতে আগুনে পুরিয়ে দেওয়া হয়। অতপর নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী নাঈম ভ’ইয়াকে ১ লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।