🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তারা বাংলাদেশে থাকবে ২ নভেম্বর পর্যন্ত। এ সময়ে তারা বাংলাদেশের সঙ্গে তিনটি একদিনের আন্তর্জাতিক ও দুটি টেস্ট ম্যাচ খেলবে। ৪ অক্টোবর নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামে সফরকারী দল প্রস্তুতি ম্যাচ খেলবে।

রবিবার সকালে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় একথা জানানো হয়। ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আক্তার আহমেদ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন আহমেদসহ সভায় সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, ইংল্যান্ডের খেলোয়াড়রা বাংলাদেশে ৩০ দিন থাকলেও তাদের ৪৫ দিনের ভিসা দেওয়া হয়েছে। বাংলাদেশের অবস্থানকালে তারা ঢাকা ও চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে থাকবে। খেলোয়াড়দের নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ban ing dhaka

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (রাজনৈতিক) আহ্বায়ক করে একটি নিরাপত্তা কমিটি গঠন করা হয়। দেশি-বিদেশি খেলোয়াড়, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করবে এ কমিটি। কমিটি খেলোয়াড় ও কর্মকর্তারা ঢাকা ও চট্টগ্রামে অবস্থানকালে হোটেল, পরিবহন, বিমানবন্দর, খেলার মাঠ এবং অনুশীলনকেন্দ্রে সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করবে।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।