🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

চাঁপাইনবাবগঞ্জ শাহ নেয়ামতুল্লাহ কলেজে নবীন বরণ অনুষ্ঠিত


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহরের শাহনেয়ামতুল্লাহ কলেজে উচ্চমাধ্যমিক ও ডিগ্রী শ্রেণীর ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে দশটায় কলেজ অডিটোরিয়ামে বর্ণাঢ্য এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ। অধ্যক্ষ আনোয়ারুল ইসলামের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত পৌর মেয়র সাইদুর রহমান।DSC05627

এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শরিফুল আলম,গভর্নিং বডি সদস্য জহুরুল ইসলাম, শফিকুল আলম, শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মাণপত্র পাঠ করেন দ্বিতীয় বর্ষের ছাত্র আবু বাক্কার। আলোচনা সভায় জেলার বৃহত্তম বেসরকারী এই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী- শিক্ষকরা তাঁদের বক্তব্যে কলেজটিকে সরকারী করার দাবী জানিয়ে সকল মহল ও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে জানান, ৭ সহশ্রাধিক শিক্ষার্থীর কলেজটিতে অনার্স কোর্স চালু থাকলেও সরকারী না হওয়ায় অনেক সমস্যা সমাধান করা যাচ্ছেনা। কলেজের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য ও জেলাবাসীর চাহিদা বিবেচনা করে এটিকে অবিলম্বে সরকারীকরণ করা দরকার। কলেজের গভর্নিং বডি প্রধান ও প্রধান অতিথি সংসদ সদস্য তাঁর বক্তব্যে কলেজের উন্নতিতে তাঁর সম্ভাব্য সব কিছু করার কথা জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের আয়োজনে ও পরিবেশনায় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালণা করেন ইংরেজী বিভাগের প্রভাষক বিলকিস আরা বানু ও নওসাবাহ নেহা।