• আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

‘বিএনপির জাম্বো কমিটি বছরের সেরা তামাশা’


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির ৫০২ সদস্যের নতুন কমিটিকে তুলনা করেছেন জাম্বো জেটের সঙ্গে; বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রের সঙ্গে এটি ‘বছরের সেরা তামাশা’।Obaidul+Kader_রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)মিলনায়তনে ছাত্রী সমাবেশে বিএনপির সদ্যঘোষিত নির্বাহী কমিটি সম্পর্কে এ মন্তব্য করেন। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে এ ছাত্রী সমাবেশের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির দলীয় গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটিতে ৩৫১ জন সদস্য থাকতে পারেন। কিন্তু তার পরিবর্তে দলের মহাসচিব মির্জা ফখরুল ৫০২ জনের কমিটি করেছেন। যারা দলীয় সংবিধান রক্ষা করতে পারেন না, তারা রাষ্ট্রীয় সংবিধান কিভাবে রক্ষা করবেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, আপনাদের অগণতান্ত্রিক কমিটি দিয়ে গণতন্ত্র রক্ষা করা যাবে না। এ রকম হাস্যকর কথা জাতি এখন বিশ্বাস করে না।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমুখ।