তাজ মঞ্জিলের মালিকের স্ত্রীসহ পাঁচজন রিমান্ডে


❏ রবিবার, আগস্ট ৭, ২০১৬ অপরাধ

সময়ের কণ্ঠস্বরঃ জঙ্গি আস্তানার জন্য আলোচিত রাজধানীর কল্যাণপুরের তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী মমতাজ পারভীন ও তার ছেলেসহ পাঁচজনকে দুই দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার মহানগর হাকিম খোরশেদ আলম এ আদেশ দেন। আসামিরা হলেন, বাড়ির মালিকের স্ত্রী মমতাজ পারভীন, ছেলে মাজহারুল ইসলাম এবং তার সহযোগী মাহফুজুল আনসার, মমিন উদ্দিন ও জাকির হোসেন।

গত ১ আগস্ট রাতে তাদের বিরুদ্ধে মামলাটি করেন মিরপুর মডেল থানার উপপরিদর্শক বজলার রহমান।

tazএ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আলতাফ হোসেন সাংবাদিকদের জানান, ২ আগস্ট পুলিশের কাজে বাধা ও তথ্য গোপনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ আসামিকে গ্রেফতার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে নিয়মানুযায়ী রবিবার শুনানীর জন্য দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য গত ২৫ জুলাই রাতে কল্যাণপুরের ৫ নম্বর সড়কে তাজ মঞ্জিল নামের ছয়তলা একটি ভবনের পঞ্চম তলায় অভিযানে গিয়ে হামলার মুখে পড়েন পুলিশ সদস্যরা। পরে ২৬ জুলাই ভোরে সেখানে সোয়াতের বিশেষ অভিযানে নিহত হয় ৯ জঙ্গি।

মূল অভিযানের আগে পালাতে গিয়ে আহত অবস্থায় আটক করা হয় মো. রাকিবুল হাসান রিগ্যান নামের এক জঙ্গিকে। তাকে পুলিশি পাহাড়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনার পর পর তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী, ছেলেসহ পাঁচজনকে আটক করে পুলিশ। তাঁদের ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে দুদিন করে রিমান্ডে নিয়েছিল পুলিশ। রিমান্ড শুনানি উপলক্ষে আজ তাঁদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।