• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

পাকিস্তানের হাসপাতালে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৪২


❏ সোমবার, আগস্ট ৮, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানের কোয়েটায় একটি বেসামরিক হাসপাতালের সামনে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪২ জনে দাঁড়িয়েছে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।Pakisthan20160808130228স্থানীয় পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। এর আগে প্রাথমিক ১০ জন নিহত ও ৩০ জনের বেশি আহত হওয়ার খবর জানানো হয়। সোমবার সকালে বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে বলে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি নিশ্চিত করেছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বিস্ফোরণের ঘটনার আগে অজ্ঞাত পরিচয় বন্দুকধারীর গুলিতে বেলুচিস্তান বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বিলাল আনোয়ার কাসি নিহত হন। ওই হাসপাতালের সামনে আসার পরপরই তাকে লক্ষ্য করে গুলি চালায় দুর্বৃত্তরা। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে সহকর্মীরা তাকে ঘিরে ধরেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বাগতি বলেছেন, নিরাপত্তার অভাবেই হাসপাতালটিতে এ ধরনের ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। তিনি ব্যক্তিগতভাবে এ হামলার তদন্তের বিষয়টি দেখছেন বলে জানিয়েছেন।

তিনি আরো জানিয়েছেন, এর আগে হাসপাতালটিতে কোনো ধরনের হামলার হুমকি দেয়া হয়নি।