🕓 সংবাদ শিরোনাম

এসএসসিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে উচ্চ শিক্ষা অনিশ্চিত শুভ’রমহামারি এখনই শেষ হচ্ছে না, সৃষ্টি হতে পারে নতুন ভ্যারিয়েন্ট: টেড্রোসখাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ২নৌকা থেকে লাফিয়ে পালালো পাচারকারী, বিপুল আইস-ইয়াবা উদ্ধারশাবি উপাচার্যের বিরুদ্ধে যত অভিযোগ শিক্ষার্থীদেরমালয়েশিয়ায় প্রতারণার অভিযোগে নাবিস্কো ভাইয়া গ্রুপের বিরুদ্ধে সংবাদ সম্মেলনবিএনপি বহিষ্কার করলেও অন্য দলে যোগ দেব না: তৈমূরগ্লাস সুমনের মাদক কারবারের প্রধান সহযোগী গ্রেফতারমনোহরদীর দরগাহ মেলা শুরু, নজর কাড়ছে বড় মাছের বাজারঅস্ত্রসহ আটক ছাত্রলীগ নেতা পরিচয়দানকারী রিজনের অপকর্মনামা

  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

যেভাবে আছে বহুল আলোচিত ও সমালোচিত কোম্পানি ডেসটিনির সম্পদগুলো


❏ সোমবার, আগস্ট ৮, ২০১৬ আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর – বহুল আলোচিত ও সমালোচিত বহুস্তর বিপণন অর্থাৎ মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনির সঙ্গে সম্পৃক্ত প্রতিষ্ঠানগুলোয় জব্দ করা অর্থ কি বিনিয়োগকারীরা ফেরত পাবেন- এখন সেই প্রশ্ন ঘুরেফিরেই আসছে।

এদিকে ডেসটিনি গ্রুপ-সংশ্লিষ্টরা দাবি করছেন, যত দিন গড়াচ্ছে তাতে গ্রুপের সম্পদ বেহাত হচ্ছে। বেশ কিছু কারখানার যন্ত্রপাতি হারিয়ে গেছে। আবার অকেজো অবস্থায় থাকা যন্ত্রপাতিগুলো নষ্ট হচ্ছে। এমন অবস্থা চলতে থাকলে কয়েক লাখ বিনিয়োগকারীর ভাগ্যে কী ঘটবে, সেটা বলা অনিশ্চিত।

ডেসটিনির সম্পদগুলো এখন যেভাবে আছে : রাজধানীর ফার্মগেটে আনন্দ ও ছন্দ সিনেমা হল পুলিশ পরিচালনা করছে। বিমান কোম্পানি বেস্ট এয়ারের বারিধারায় যে ভবনটি রয়েছে, সেখানে পুলিশ থাকছে। বেস্ট এয়ারের একটি বিমান অচল অবস্থায় পড়ে রয়েছে কক্সবাজার বিমানবন্দরে। রাজবাড়ীতে থাকা নিহার জুট মিল পুলিশ চালু রেখেছে। কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে বুড়িচং উপজেলার দয়ারামপুর এলাকায় রয়েছে ডেসটিনির বন্দিশাহী কোল্ডস্টোরেজ। এখানে রয়েছে একটি পুকুরও। জেলা প্রশাসক কোল্ডস্টোরেজটি সিলগালা করে রেখেছেন। কাকরাইলে রাজমণি ঈশা খাঁ হোটেলের পশ্চিম পাশে রয়েছে ১৭ কাঠা জমি। ওই জমি ক্রোক করতে পুলিশকে আদালত আদেশ দিয়েছেন।

যদিও সেখানে বর্তমানে ‘এই সম্পত্তির মালিক রোজা প্রপার্টিজ লিমিটেড’ নামে একটি সাইনবোর্ড টাঙানো আছে। দৈনিক বাংলায় এক বিঘা জমিতে ব্যবসায়ী এমএনএইচ বুলু নিজের জমি দাবি করে সাইনবোর্ড লাগিয়েছেন বলে জানান রণজিৎ চক্রবর্তী। ঢাকার মুন্সীগঞ্জের সিরাজদীখানে এক হাজার ৩০০ কাঠা জমি রয়েছে এই গ্রুপের। এসব জমি থেকে মাটি কেটে নিচ্ছে অনেকে। বরিশাল ও খুলনায় দুটি ভবন করার প্রাথমিক কাজ করার পর বন্ধ রয়েছে। চট্টগ্রামে রয়েছে কিছু জমি। রাজশাহীতে বর্ণালী সিনেমা হল কিনে সেখানে নতুন করে ভবন বানাতে চেয়েছিল ডেসটিনি কর্তৃপক্ষ। কিন্তু সেটি এখন ভাঙা অবস্থায় আছে।

Destiny

ডেসটিনি গ্রুপের বড় বিনিয়োগ ট্রি প্ল্যান্টেশনে। বান্দরবানের সদর উপজেলার সুয়ালক ও রাজবিলা এবং লামা উপজেলার ফাঁসিয়াখালী, ইয়াংছা, আজিজনগর ও ফাইতং এলাকায় ৮৩৫ একর জমিতে ৩৪টি বাগান রয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, এসব বাগানে এখন আর ঠিকমতো পাহারাদার রাখা সম্ভব হচ্ছে না। অনেক জায়গায় বাগানের জমি যাদের থেকে কেনা বা লিজ নেওয়া হয়, তারাই দখল করে নিয়েছে বা গাছ কেটে নিচ্ছে। বিভিন্ন ব্যাংকে ডেসটিনি গ্রুপের ৫৩৩টি ব্যাংক হিসাব জব্দ অবস্থায় আছে। সেগুলোতে প্রায় দেড়শ’ কোটি টাকা আটকে আছে।