• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

সিরিয়ায় দুই সপ্তাহে ২,০০০ সন্ত্রাসী নিহত হয়েছে


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০১৬ Uncategorized

4bk8837b7df583bth4_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে রুশ বিমান হামলার সহযোগিতায় দেশটির সেনা অভিযানে ২,০০০ সন্ত্রাসী নিহত হয়েছে। নিহত সন্ত্রাসীরা তাকফিরি দায়েশ, আন-নুসরা ফ্রন্ট এবং তাদের সহযোগী গোষ্ঠীগুলোর সদস্য বলে রাশিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে। আন-নুসরা সম্প্রতি নিজের নাম পরিবর্তন করে ফাতেহ আশ-শাম ফ্রন্ট নামে আত্মপ্রকাশ করেছে।

আলেপ্পো শহরটি সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করার লক্ষ্যে দুই সপ্তাহ ধরে সিরিয়ার সেনাবাহিনী যে বড় ধরনের অভিযান চালাচ্ছে তাতে এসব সন্ত্রাসী নিহত হয়। রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত একটি টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা ‘ইরনা’ আজ (সোমবার) এ খবর দিয়েছে।

এছাড়া, অভিযানে বহু সন্ত্রাসী আহত হওয়ার পাশাপাশি সন্ত্রাসীদের বেশ কিছু সামরিক যান এবং অস্ত্র গুদাম ধ্বংস হয়েছে বলে জানায় সংবাদ মাধ্যমটি। সিরিয়ার সেনাবাহিনীর চলমান অভিযানে আলেপ্পোর দক্ষিণ অংশের বিশাল এলাকা সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

এদিকে, আলেপ্পোর বিভিন্ন অংশে সন্ত্রাসীরা বেসামরিক ব্যক্তিদেরকে মানবঢাল হিসেবে ব্যবহার করছে বলেও অভিযোগ উঠেছে। আলেপ্পোয় সিরিয়া এবং রাশিয়ার তৈরি মানবিক করিডর দিয়ে যেসব বেসামরিক ব্যক্তি শহরটি ছাড়ার চেষ্টা করছে তাদের ওপরও সন্ত্রাসীরা হামলা চালাচ্ছে।