• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

ভারতের প্রাক্তন মন্ত্রীর আত্মহত্যা, ঝুলন্ত লাশ উদ্ধার


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০১৬ আন্তর্জাতিক

খখখআন্তর্জাতিক ডেস্কঃ-   আত্মহত্যা করেছেন ভারতের অরুণাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কালিখো পুল  ।মঙ্গলবার ইটানগরে কালিখোর নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সাড়ে চার মাসের বেশি সময় অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন কালিখো পুল।

রাজ্যের কংগ্রেস নেতা নিনং এরিং বলেন, ‘আমি প্রচণ্ড আঘাত পেয়েছি। কোন চরম কারণ তাকে আত্মহননের পথ বেছে নিতে বাধ্য করেছে, আমার জানা নেই। সে মুখ্যমন্ত্রীর বাসভবনেই বাস করত। হয়তো নিঃসঙ্গতা তাকে চেপে ধরেছিল। আপনার মন যখন শূন্য থাকবে, তখন শয়তান তাতে বাসা বাঁধবে। তার সঙ্গে সর্বশেষ যে কথা হয়েছিল তাতে তিনি রাজ্যের ব্যাপারে খুব আশাবাদী ছিলেন। তিনি বলেছিলে, জনগণ তাকে পুনরায় নির্বাচিত করবে- এ ব্যাপারে তিনি আশাবাদী ছিলেন।’

গত ফেব্রুয়ারিতে কংগ্রেসের নাবাম টুকি সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দল ছেড়ে বেরিয়ে আসেন তিনি। কংগ্রেসেরই ১২ জন বিদ্রোহী বিধায়কের সমর্থনে মুখ্যমন্ত্রী হন তিনি। বাইরে থেকে তার সরকারকে সমর্থন করে বিজেপি। সাড়ে চার মাস চলার পর সুপ্রিম কোর্টের নির্দেশে পুনর্বহাল হয় নাবাম টুকি সরকার। জুলাইয়ে পদত্যাগে বাধ্য হন কালিখো। সংখ্যার জোরে নিজের সরকার ধরে রাখার ব্যাপারে আগাগোড়া আশাবাদী থাকলেও শেষ মুহূর্তে ডিগবাজি খেয়ে দলবল নিয়ে কংগ্রেসে ফিরে আসেন তিনি। শোনা যাচ্ছে, তখন থেকেই তিনি অবসাদে ভুগছিলেন। তবে পদ হারালেও মুখ্যমন্ত্রীর বাসভবনে বসবাস করছিলেন তিনি।