• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

ফরিদপুরের মধুখালী রেলগেট এখন মৃত্যুপুরি!


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী রেলগেট এলাকা এখন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। রাস্তার বেহাল দশার পাশাপাশি পাশ দিয়ে পানি নিষ্কাশনের ড্রেনের জন্য মাটি কেটে বানানো হয়েছে বড় নালা। সব মিলিয়ে মধুখালী রেলগেট এখন মৃত্যুপুরি। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। কর্তৃপক্ষের কোন খেয়ালই নেই।57-2

সড়ক ও জনপথ বিভাগ ঢাকা- খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকা ও বাগাট বাজার এলাকায় ড্রেন করার জন্য মহাসড়কের পাশ দিয়ে বড় বড় নালা করে রাখাতে দ্রুতগামী বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার সহ বিভিন্ন যানবাহন চলাচল করতে মারাত্বক সমস্যা হচ্ছে। উল্লেখিত এলাকা সংশ্লিষ্ট বিভাগ একাধিক বার মেরামত করলেও সামান্য বৃষ্টিতেই বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যায়। বৃষ্টির পানি নিষ্কাশনের লক্ষেই সওজ নালা করেছে বলে সংশ্লিষ্ট সূত্রের দাবী।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকাÑখুলনা মহাসড়কের রাজবাড়ী রাস্তার মোড় হতে কামারখালী টোল ঘর পর্যন্ত ৩৮ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে সংস্কারের কাজের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে। ইতিমধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান যশোরের মো. মঈনউদ্দিন বাকী কনস্ট্রাকশনের অনুক’লে ওয়ার্ক ওর্ডার দেয়া হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী সৈয়দ ইমতিয়াজ জানান,আমার প্রতিষ্ঠান টেন্ডার প্রক্রিয়ায় কাজটি পেয়েছে। শুষ্ক মৌসুমে কাজটি শুরু করব।

নালার ব্যাপারে তিনি জানান, আপাতত বৃষ্টির পানি সরিয়ে দেবার জন্য নালা করা হয়েছে।

মধুখালী পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন বলেন, মহাসড়কের পাশে এ রকম বড় নালা করে রাখাতে চলাচলের খুবই সমস্যা হচ্ছে। বিষয়টি নিয়ে আমি সংশ্লিষ্ট দপ্তরের সাথে কথা বলেছি।

মধুখালী উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান মোল্যা বলেন, এ রকম কর্মকান্ডে যানবহন চলাচল ও দোকানদারদের প্রকট সমস্যা হচ্ছে। দ্রুত সমাধান করা উচিৎ।

সড়ক ও জনপথ ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম জানান, পানি নিষ্কাশনের জন্য জনস্বার্থেই ড্রেন করা হবে। খুব দ্রুতই কাজ শুরু করা হবে।

দ্রুত রাস্তার সংস্কার কাজ শেষ করার দাবি এলাকাবাসীর।