• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

‘জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ২ বিজিবি সদস্যের কারাদণ্ড’


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০১৬ Breaking News, জাতীয়

নিজস্ব প্রতিবেদক, রংপুর- জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির দুই সদস্যকে কারাদণ্ড দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ। মঙ্গলবার দুপুরে রংপুরে নবগঠিত ৬১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আনুষ্ঠানিক উদ্বোধনের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।02_Major+General+Aziz+Ahmed_BGB_150115_0009এছাড়া জঙ্গি তৎপরতা ঠেকাতে উত্তরের রংপুর সীমান্তে বিজিবি বিশেষ সতর্কতায় রয়েছে বলেও জানান বিজিবি মহাপরিচালক। তিনি বলেন, দেশের যে কোনো সংকটময় সময়ে বিজিবির ভূমিকা অসাধারণ। জীবনের ঝুঁকি নিয়ে অর্পিত দায়িত্ব পালন করছে এই বাহিনী।

আজিজ আহমেদ বলেন, বিশেষ করে রংপুর অঞ্চল জঙ্গি ও ঝুঁকির্পূণ এলাকা হিসেবে চিহ্নিত হওয়ার পর থেকেই সীমান্তে সর্তকতা জোরদার করা হয়েছে। জঙ্গি সম্পৃক্ততায় অভিযুক্ত বিজিবির দুই সদস্যের নাম উল্লেখ না করে তিনি জানান, তারা এখন কারাভোগ করছে।

সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে বিজিবি মহাপরিচালক বলেন, সীমান্তে গরু পারাপার বন্ধ হলেই এই সমস্যা দূর হবে। তার মতে, বাংলাদেশ গরু উৎপাদনে সক্ষমতা অর্জন করতে পারলে সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামানো সময়ের ব্যাপার।