• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

প্রয়োজনে পুলিশও কৌশল পাল্টাবে : স্বরাষ্ট্রমন্ত্রী


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, । ‘জঙ্গিরা প্রতিনিয়ত কৌশল পাল্টাচ্ছে। তবে তাদের ধরতে পুলিশও প্রয়োজনে কৌশল পাল্টাবে। এ জন্য পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে।’

মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে ত্রৈ-মাসিক (এপ্রিল-জুন) অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সাম্প্রতিক জঙ্গি দমনে পুলিশ যে দেশপ্রেম, দক্ষতা ও পেশাদারিত্ব দেখিয়েছে, তা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছে। গুলশান, শোলাকিয়া ও কল্যাণপুরে জঙ্গি দমনে পুলিশ সদস্যরা যে সফল অভিযান পরিচালনা করেছেন, তাতে জনমনে আস্থা বেড়েছে।

asadujjaman-khan

তিনি বলেন, জঙ্গিরা প্রতিনিয়ত তাদের কৌশল পরিবর্তন করছে। তাদের মোকাবিলা করার জন্য পুলিশের সক্ষমতা আরও বাড়াতে হবে। জনগণ পাশে রয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ রুখে দেওয়া হবে। এ দেশে জঙ্গিদের ঠাঁই হতে পারে না।

দেশের নাগরিকদের নিরাপত্তা জোরদার করার জন্য তিনি পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক বলেন, জঙ্গি দমনকে বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে আরো সজাগ ও সতর্ক থাকতে হবে। কমিউনিটি পুলিশিংকে কাজে লাগিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।