• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

খালেদার হাজিরা, আদালতপাড়ায় কড়া নিরাপত্তা


❏ বুধবার, আগস্ট ১০, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ আজ বুধবার নাইকো দুর্নীতিসহ ১২টি মামলায় হাজিরা দিতে ঢাকার নিম্ন আদালতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার হাজিরাকে কেন্দ্র করে পুরান ঢাকার জনসন রোড, ভিক্টোরিয়া পার্কসহ পুরো আদালতপাড়ায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বিষয়টি জানান।

তিনি জানান, ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে ঢাকার দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের করা ৯ মামলায় আত্মসমর্পণ করে জামিন চাইবেন খালেদা জিয়া। মামলাগুলোর মধ্যে ৮টি মহানগর দায়রা জজ আদালতে ও একটি ঢাকার সিএমএম আদালতে বিচারাধীন।

khaতিনি আরও জানান, এ ৯ মামলা ছাড়াও নাইকো দুর্নীতি মামলা ও রাষ্ট্রদ্রোহের মামলায় অভিযোগ (চার্জ) গঠনের শুনানি এবং বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় হাজিরা দেবেন তিনি।

এদিকে, খালেদা জিয়ার আদালতে যাওয়াকে কেন্দ্র করে নিম্ন আদালতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপির নবগঠিত কমিটি। বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদেরও আদালত প্রাঙ্গণে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ সকাল ১১টার মধ্যে বিএনপি চেয়ারপারসন আদালতে হাজির হবেন বলে জানান খালেদা জিয়ার এই আইনজীবী।