• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

চাঞ্চল্যকর হিমু হত্যা মামলার রায় আবারও পেছালো


❏ বুধবার, আগস্ট ১০, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি – চট্টগ্রামে কুকুর লেলিয়ে চাঞ্চল্যকর হিমাদ্রি মজুমদার হিমু হত্যা মামলার রায় দ্বিতীয় দফায় পেছানো হয়েছে। 

প্রধমবার গত ২৮ জুলাই (বৃহস্পতিবার) রায় ঘোষণার কথা থাকলেও বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ১১ আগস্ট রায় ঘোষণার সময় নির্ধারণ করেছিলেন আদালত। কিন্তু বৃহস্পতিবার ফুল কোর্ট রেফারেন্স থাকায় আদালতের পক্ষে রায় ঘোষণা করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন অতিরিক্ত মহানগর পিপি অনুপম চক্রবর্তী।

তিনি বলেন, রায় ঘোষণার নতুন সময় আগামীকাল বৃহস্পতিবার নির্ধারণ করবেন বিচারক।

himu-hotta

উল্লেখ্য, ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ফরহাদ ম্যানশনের বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করে সেখান থেকে ফেলে দেয় তারই কয়েকজন বন্ধু।

গুরুতর আহত অবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৬ দিন পর মারা যায় হিমু। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় হিমুর মামা প্রকাশ দাশ অসিত বাদি হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছিলেন। আসামিরা হলেন, ব্যবসায়ী শাহ সেলিম টিপু, তার ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ এবং রিয়াদের তিন বন্ধু শাহাদাৎ হোসাইন সাজু, মাহাবুব আলী খান ড্যানি এবং জাহিদুল ইসলাম শাওন।

এদের মধ্যে শাহ সেলিম টিপু, শাহাদাৎ হোসাইন সাজু ও মাহাবুব আলী খান ড্যানি বর্তমানে কারাগারে আছেন। বাকী দুই আসামি জুনায়েদ আহমেদ রিয়াদ ও জাহিদুল ইসলাম শাওন পলাতক আছেন।