• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

অনলাইন পেইজে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


❏ বুধবার, আগস্ট ১০, ২০১৬ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: নিজামপুর গ্রামের বেড়িবাঁধ ভাঙ্গায় পানিবন্দী ২৩০ পরিবারকে একটি বেসরকারি সংস্থার উদ্যোগে বিশ্ব খাদ্য সংস্থার আর্থিক সহায়তা প্রদানের ঘটনা একটি অনলাইন পেইজে অপপ্রচার করে এ কার্যক্রম ব্যাহতের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্ত মানুষ। আজ বুধবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কৃষক আব্দুর রশিদ হাওলাদার।

sommalon

তিনি লিখিত বক্তব্যে জানান, আমরা যখন পানিবন্দী দশায় দিশেহারা তখন জরুরি ভিত্তিতে বিশ্ব খাদ্য সংস্থার সহায়তায় একটি বেসরকারি সংস্থা সবচেয়ে বেশি বিপদাপন্ন ২৩০টি পরিবারকে চার হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করে। যা ৩ আগস্ট উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিপদাপন্ন পরিবারের মধ্যে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। কিন্তু স্থানীয় একটি মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে এ কার্যক্রমকে ব্যাহত করতে ইন্টারনেটে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে।

রশিদ হাওলাদার আরও বলেন, মাত্র আর এক মাস এ সহায়তা প্রদান করা হবে আমরা জানতে পেরেছি। তিনি দাবি করেন, এটি বন্ধ করতে ওই চিহ্নিত মহল স্থানীয় ইউপি নির্বাচনের বিরোধকে পুঁজি করে এমন অপপ্রচার করেছে। আব্দুর রশিদ জানান, এমনিতেই অন্তত হাজারো পরিবারে এখন চলছে চরম দুর্দশা-দুরাবস্থা। তার মধ্যে ভাঙ্গা বাঁধ মেরামতের কোন উদ্যোগ নেই। সেখানে দুই শতাধিক বিপদাপন্ন পরিবারকে সহায়তার জন্য একটি বেসরকারি সংস্থা সরকারি প্রশাসনের উদ্যোগে এগিয়ে আসলে তাও বাঁধাগ্রস্ত করা হচ্ছে। এ সময় নিজামপুর সহ ক্ষতিগ্রস্ত গ্রামের একাধিক ব্যাক্তি উপস্থিত ছিলেন। তারা এ অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে বিপদাপন্ন মানুষকে সহায়তার ধারা অব্যাহত রেখে এর সংখ্যা আরও বৃদ্ধির দাবি করেন।