• আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

‘আমি খুব কষ্টে বড় হয়েছি, টাকার অভাবে গান শিখতে পারিনি’


❏ বুধবার, আগস্ট ১০, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – আমেরিকান মডেল ও অভিনেত্রী নার্গিস ফাখরি। পাকিস্তানি বাবা আর চেক মায়ের একমাত্র সন্তানটির জন্ম নিউইর্য়কে। আমেরিকা’স নেক্সট টপ মডেল প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ার নজর কাড়েন। এরপর পাড়ি জমাট বলিউডে। নির্মাতা ইমতিয়াজ আলীর হাত ধরে অন্তর্ভূক্ত হন ‘রকস্টার’ ছবিতে।

এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। বলিউডের স্টাইলিশ তারকাদের মধ্যেও একজন এই অভিনেত্রী।

কিন্তু ছোটবেলায় অর্থের অভাবে মিউজিকের শিক্ষা নিতে পারেননি তিনি। সম্প্রতি সাংবাদিকদের এ তথ্য জানান নার্গিস।

এ প্রসঙ্গে নার্গিস ফাখরি বলেন, ‘আমি খুব অর্থ কষ্টে বড় হয়েছি এজন্য আমি সংগীতের শিক্ষা নিতে পারিনি। এটি আমার কাছে খুবই দুঃখের একটি বিষয়। আমি মনে করি কোনো সংগীত যন্ত্র বাজাতে জানা সত্যিই অনেক চমৎকার এবং প্রতিভার ব্যাপার।’

রণবীর কাপুরের বিপরীতে রকস্টার সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন এ অভিনেত্রী। এ সিনেমার পর অ্যাকুস্টিক গিটার শেখা শুরু করেন।

এ প্রসঙ্গে নার্গিস বলেন, ‘আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আশেপাশে কেউ ছিল না। কিন্তু আমার প্রথম সিনেমার পর আমি অনুপ্রাণিত হয়ে অ্যাকুস্টিক গিটার শেখার চেষ্টা করি। এটি আমার জন্য খুব কঠিন কিন্তু আমি এখনো চেষ্টা করছি।’

nargis-fakri

সম্প্রতি ‘ব্যাঞ্জো’ ছবিতে ডিসকো জকি চরিত্রে অভিনয় করেছেন এ অভিনেত্রী। এ ছবিতে নার্গিসের সঙ্গে অন্য ব্যাঞ্জো বাদক হিসেবে হাজির হচ্ছেন রীতেশ দেশমুখ। রবি জাদভ পরিচালিত এ ছবিটি মুক্তি পাচ্ছে ২৩ সেপ্টম্বর।

প্রসঙ্গত, সম্প্রতি খবর চাউর হয় বলিউড ছেড়ে চীরস্থায়ী ভাবে আমেরিকান থিতু হতে যাচ্ছেন এ অভিনেত্রী। পরবর্তীতে অবশ্য বলিউডের মায়া কাটাতে না পেরে মতবদলান নার্গিস, জানান আপাতত এমন কোনো পরিকল্পনা বয়ে বেড়াচ্ছেন না তিনি।