• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

গাজীপুরের শ্রীপুরের আল হেরা হাসপাতালের মালিকসহ ৩ জনের বিরুদ্ধে ভুল চিকিৎসা ও প্রতারণার অভিযোগ, আদালতে মামলা


❏ বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০১৬ ঢাকা
রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি : জেলার শ্রীপুর পৌর এলাকায় মাওনা চৌরাস্তায় অবস্থিত আল হেরা হাসপাতালের মালিক, চিকিৎসক ও ব্যবস্থাপকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।
বুধবার জেলা জুডিশিয়াল ম্যাাজিস্ট্রেট আদালত-৪-এ মামলাটি করেন স্থানীয় ব্যবসায়ী মো. মোশারফ হোসেন। এতে তিনি ভুল চিকিৎসা, অবহেলা ও প্রতারণার অভিযোগ আনেন।
অভিযুক্তরা হলেন- হাসপাতালের মালিক ডাক্তার আবুল হোসেন, ব্যবস্থাপক আবুল হাসান ও চিকিৎসক হাজেরা খাতুন।
বাদীপক্ষের আইনজীবী আবদুল্লাহ আল আমিন শ্যামল জানান, বিচারক মাহবুবা আক্তার জেলা গোয়েন্দা পুলিশের (ওসি)কে মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।
vulভুক্তভোগী ব্যবসায়ী মো. মোশারফ হোসেন জানান, ১১ জুন তার স্ত্রী মাহমুদা আক্তার তলপেটে ব্যথা অনুভব করলে মাওনার আল হেরা হাসপাতালে ডা. হাজেরা খাতুনের চিকিৎসা নেন। ডা. হাজেরা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানান, জরায়ুতে টিউমার আছে জরুরি অপারেশন লাগবে।
২৯ জুলাই বিকালে অপারেশনের তারিখ নির্ধারণ করা হয়। এদিন রোগীকে অপারেশন থিয়েটারে নেয়ার ঘণ্টাখানেক পর রোগীর প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হয়। তিনি তীব্র ব্যথায় চিৎকার করতে থাকেন।
এমন অবস্থায় অপারেশন সম্পূর্ণ না করেই অন্য হাসপাতালে চলে যান চিকিৎসক হাজেরা। কিছুক্ষণ পর আরেক হাসপাতালের চিকিৎসক এনে ক্ষত স্থান বেঁধে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়। পরে ঢাকার এ্যাপোলো হাসপাতালে নিয়ে রোগীর সুচিকিৎসা করানোর পর জানা যায়, রোগীর শরীরে টিউমারের কোনো অস্তিত্বই ছিল না।
এ ব্যাপারে আল হেরা হাসপাতালের মালিক ডা. আবুল হোসেন বলেন, অস্ত্রোপচার করতে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় রোগীকে ঢাকায় পাঠানো হয়। ওই রোগী সেখানে চিকিৎসা নেওয়ার পর সুস্থ আছেন।