🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

চাঁপাইনবাবগঞ্জের এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘অভিভাবক সমাবেশ’


❏ বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ অধ্যায়নরত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মত বিনিময় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এক প্রেসনোটে জানায়, বুধবার দুপুরে গত সোমবার (৮ আগষ্ট) যোগদানকারী নবনিযুক্ত উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মোঃ মকবুল হোসেন।

exim-bank

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা, অবকাঠামোগত সুবিধা ও অনুষদ পরিচিতিসহ সার্বিক কার্যক্রমের উপর একটি প্রতিবেদন উপস্থাপন করেন কৃষি অনুষদের সহকারি অধ্যাপক ডঃ মোঃ রেজাউল করিম। আগত অভিভাবকদের মধ্য থেকে কৃষি, কৃষি অর্থনীতি, বিবিএ ও আইন অনুষদের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষা কার্যক্রম ও সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করে চাঁপাইনবাবগঞ্জে উচ্চ শিক্ষা প্রসারের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সার্র্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন। বক্তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে শিক্ষক-অভিভাবক-ছাত্র সম্পর্ক সুদৃঢ় করতে ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখার পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য শ্রদ্ধার সাথে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার, ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান এমপি, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোহাম্মদ হায়দার আলী মিয়া সহ বিওটির অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দের অবদানের কথা উল্লেখ করেন। তিনি বলেন স্বতন্ত্র শিক্ষা কার্যক্রমে গবেষণাধর্মী এই বিশ্ববিদ্যালয়টি মানসম্পন্ন উচ্চশিক্ষা প্রদানে দৃঢ় প্রতিজ্ঞ। তিনি বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি উচ্চ শিক্ষার এ অগ্রযাত্রায় অভিভাবকদের অবদানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়টিকে জাতীয় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে প্রতিষ্ঠা লাভে সকলের সহযোগিতা কামনা করেন। সর্বোপরি দেশের বর্তমান পরিস্থিতিতে শিক্ষাঙ্গণে সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।