• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

‘জঙ্গিদের পক্ষে কালো কোর্ট পরে দাঁড়াবেন না’


❏ বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, জঙ্গিদের পক্ষে কালো কোর্ট পরে দাঁড়াবেন না। তাহলে জনগণ ধিক্কার দেবে।

বিচারপতিদের অপসারণ সংক্রান্ত সংবিধানের ষোড়ষ সংশোধনী বাতিলের রায় সম্পর্কে তিনি বলেন, আমি সাব-জুডিস মেটারে কথা বলি না। আমরা আপিল বিভাগে লিভ টু আপিলের জন্য একটি আবেদন করেছি। তবে একটা বিষয় নিশ্চয়তা দিতে পারি অবশ্যই আমরা ৭২ এর সংবিধানে ফিরে যাব।

তিনি আরো বলেন, বাংলাদেশ না থাকলে আমাদের কারো অস্তিত্ব থাকবে না। আমরা কেউ বাঁচব না। আমাদের সবাইকে টুকিয়ে টুকিয়ে মারবে। এখন আর বাংলাদেশকে ব্যর্থ করে দিতে তারা সাত বছর সময় নেবে না। বাংলাদেশ ব্যর্থ করে দেবে সাত দিনেই।

ainবৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টি আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্টি আইনজীবী সমিতি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম, বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি এএফএম মিসবাহ উদ্দিন, সাবেক সম্পাদক নুরুল ইসলাম সুজন, শম রেজউল করিম ও ঢাকা ইউনিভার্সিটি ল’ ইয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী আহমেদ খোকন প্রমূখ।