• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

থাইল্যান্ডে বিভিন্ন স্থানে ৮ বোমা হামলা, নিহত ৪


❏ শুক্রবার, আগস্ট ১২, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ থাইল্যান্ডের বিভিন্ন স্থানে ৮টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন বলে জানা গেছে। গত ২৪ ঘন্টায় দেশটির হুযা হিন জেলা ও পর্যটকদের জন্য আকর্ষনীয় স্থানে এসব হামলার ঘটনা ঘটেছে। খবর মেইল অনলাইনের।

হুয়া হিন জেলার মুখ্য কর্মকর্তা সুত্থিপং ক্লেই উদম জানিয়েছেন, শুক্রবার সকালে ফুকেটে নতুন করে দুটি বোমার বিস্ফোরণ ঘটেছে। এর আগে বৃহস্পতিবার একই জায়গায় দুটি বোমার বিস্ফোরণ ঘটে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার হুয়া হিনে জোরা বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন একজন এবং আহত হয়েছেন আরো তিনজন।

thailandথাইল্যান্ডের জান্তা প্রধান দাবি করেছেন, বিশৃঙ্খলা সৃষ্টি করতেই এ ধরনের হামলা চালানো হচ্ছে। প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান জেনারেল প্রায়ুত চ্যান ওঁচা সাংবাদিকদের বলেছেন, ‘ বিশৃঙ্খলা ও সংশয় সৃষ্টি করতে এ হামলা চালানো হয়েছে।’

এদিকে এএফপির খবরে প্রকাশ করা হয়েছে, বৃহস্পতিবার রাতে হুয়া হিনে দুটি বোমা হামলায় এক নারী নিহত হয়। এ ঘটনায় তিনজন আহত হয়েছে। হুয়া হিনের প্রধান সুথিপং ক্লাই উদম জানান, শুক্রবার সকালে আরও দুটি বোমা হামলা হয়েছে। হুয়া হিনে মোট চারটি বোমা হামলা হয়েছে।

পর্যটন দ্বীপ ফুকেটে আজ দু’টি ও সুরাত থানি এলাকায় একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলের ত্রাং এলাকায় একটি বোমা হামলা হয়।