• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

দেশের মাটিতে প্রথম নারী ম্যারাথন অনুষ্ঠিত


❏ শুক্রবার, আগস্ট ১২, ২০১৬ খেলা

স্পোর্টস ডেস্ক আপডেট: দেশের মাটিতে প্রথমবারের মতো নারীদের ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। ঢাক দক্ষিণ সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ ম্যারাথনের আয়োজন করে এভারেস্ট একাডেমি।

সকাল ৯টায় টিএসসিতে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

শুক্রবার সকাল সোয়া ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয় ম্যারাথন। পরে ১০ কিলোমিটার পথ দৌঁড়ায় প্রতিযোগীরা। এতে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার নারীরা অংশগ্রহণ করেন।

এই প্রতিযোগিতায় বিজয়ী প্রথম তিনজনকে আর্থিক পুরস্কার ও ট্রপি দেওয়া হবে। এছাড়া প্রত্যেককে সনদ প্রদান করা হবে।

nari-merathonমূসা ইব্রাহীমের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা, বাংলাদেশ এ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস।

১০ কিলোমিটার ব্যাপী এ ম্যারাথনের এলাকা ছিল- ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়ে শাহবাগ, সাইন্সল্যাব, নিউমার্কেট, আজিমপুর, পলাশী, শহীদ মিনার, শিক্ষাভবন, মৎস ভবন, কাকরাইল মসজিদ, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, দোয়েল চত্বর, কদম পোয়ারা, হলি ফ্যামিলি হসপিটাল, স্কাটন গার্ডেন রোড, কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, রূপসী বাংলা, শাহবাগ হয়ে আবার টিএসসি এসে শেষ হয় এ লম্বা দৌড়। এসময় রাস্তায় যান চলাচল বন্ধ থাকে।

sports n2 ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

❏ মঙ্গলবার, জানুয়ারী ১১, ২০২২

messi লিওনেল মেসি করোনায় আক্রান্ত

❏ রবিবার, জানুয়ারী ২, ২০২২

sourov 74854 করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সৌরভ

❏ মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১