• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

অস্ত্রোপচার সফল : ‘১২ সপ্তাহের মধ্যে নেটে ফিরবেন মুস্তাফিজ’


❏ শুক্রবার, আগস্ট ১২, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক –

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শুরু থেকেই ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে আসছেন বাংলাদেশের নতুন পেস বিস্ময় মুস্তাফিজুর রহমান। বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের নিজের দুর্দান্ত কাঁটার এবং স্লোয়ারে পরাস্ত করতে পারলেও ইনজুরির কাছে তাকে হার মানতে হয়েছে প্রতিবারই। বাংলাদেশ দলের জন্য রীতিমত সোনার খনিতে পরিণত হয়েছেন সাতক্ষীরার প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে আসা মুস্তাফিজুর রহমান।

এদিকে ইনজুরিতে থাকা মুস্তাফিজুর রহমানের বাঁ কাঁধের অস্ত্রোপচার সফলভাবেই সম্পন্ন হয়েছে। বাংলাদেশের এই পেসারের অস্ত্রোপচার করেছেন লন্ডনের কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস। কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে হয় এই অস্ত্রোপচার। অস্ত্রোপচারে সময় লেগেছে ৭০ মিনিটের মতো।

রাতে হাসপাতালেই ছিলেন মুস্তাফিজ। আজ বাংলাদেশ সময় দুপুরে চিকিৎসকরা তাকে আবার দেখবেন। সব ঠিক থাকলে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে যাবেন ‘দ্য ফিজ’। আর দেশে ফিরতে পারেন আগামী বুধবারের মধ্যে।

এ ধরনের অস্ত্রোপচারের পর খেলায় ফিরতে সাধারণত পাঁচ-ছয় মাস লেগে যায়। তবে অস্ত্রোপচারের আগে অ্যান্ড্রু ওয়ালেস জানান, মুস্তাফিজ নেটে ফিরতে পারবেন ১২ সপ্তাহের মধ্যে। তার মানে তিন মাস। তারপর প্রতিযোগিতামূলক খেলায় ফিরতে লাগবে আরো কিছুদিন।

mustafiz-oparetion

ছোট্ট ক্যারিয়ারে এই প্রথম ডাক্তারের ছুরির নিচে গেলেন মুস্তাফিজ। তার অস্ত্রোপচার নিয়ে উদ্বিগ্ন ছিল গোটা বাংলাদেশই। বিসিবি সভাপতি নাজমুল হাসান লন্ডন উড়ে গিয়েছিলেন অস্ত্রোপচারের সময় মুস্তাফিজের পাশে থাকতে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও ছিলেন সেখানে। অস্ত্রোপচারের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজমুল হাসানকে ফোন করে মুস্তাফিজের খবর নিয়েছেন, সাহস দিয়েছেন। তার আগে ফোন করে সতীর্থকে অভয় দিয়েছেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

মুস্তাফিজ ইংল্যান্ডে গিয়েছিলেন সাসেক্সের হয়ে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলতে। কিন্তু দুই ম্যাচ খেলার পর ইনজুরির কারণে আর মাঠে নামতে পারেননি।