কাউন্সিলর জেলহাজতে, রংপুরে স্থানীয়রাই করছে সড়ক মেরামত


❏ শনিবার, আগস্ট ১৩, ২০১৬ দেশের খবর, রংপুর

14017868_317235875287490_89751121_n


শাহরিয়ার মিম,রংপুর:

রংপুর সিটি কর্পোরেশন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ অস্ত্র মামলায় আসামী হয়ে জেলহাজতে দীর্ঘ ৬ মাস থেকে।তাই এলাকাবাসীর চলাচলের একমাত্র দেওডোবা ডাঙির পাড়া ভাংগা রাস্তাটি অবশেষে স্থানীয় বাসিন্দা ও সমাজসেবকরা মিলে নিজ দায়িত্বে মাটি ভরাট করে মেরামতের কাজ করছেন।

এলাকাবাসীর অভিযোগ জনপ্রতিনিধি না থাকায় দীর্ঘদিন যাবত এলাকার নতুন করে হচ্ছে না কোন উন্নয়ন।দীর্ঘ কয়েকমাস এভাবেই কেটে গেলেও কেউ আমাদের এই চলাচলের প্রধান রাস্তাটি সংস্কারের দায়িত্ব নিচ্ছে না কেউ।এলাকাবাসী জানান, রংপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল হতে মাত্র ৫০০ গজ দক্ষিনে বড়বাড়ি যাওয়ার পাশেই এই মাটির রাস্তা,একটু বৃষ্টি হলেই কাঁদা জমে চলাচলের অনুপযোগী হয়ে যায়।

পুরো বর্ষাকাল জুড়েই দূর্ভোগে ভুগতে হয় জনপ্রতিনিধিহীন এলাকার সাধারণ মানুষদের।স্থানীয় জনগনের দাবি,মাত্র ৫০০ গজ পিচের রাস্তা তৈরি করে তাদের এই ভোগান্তি দর করা হোক। এই বিষয়ে ১৪ নং ওয়ার্ড কাউন্সিলার এর কাছে যোগাযোগের চেষ্টা করা হলে যানা যায় তিনি অস্ত্র মামলায় আসামী হয়ে জেলহাজতে রয়েছেন।দায়িত্বে রয়েছেন ১৩ নং এর কাউন্সিলর তিনিও করেননি কোন উন্নয়ন।

এলাকার বিশিষ্ট সমাজসেবক মোঃ আবুল কালাম আজাদ এই বিষয়ে বলেছেন, “জনপ্রতিনিধি মানে জনগনের প্রতিনিধি। কিন্তু তাদের জায়গায় আমাদেরকেই হাতে কোদাল তুলে নিতে হচ্ছে। আর তাদের যেন কোনো মাথা ব্যথাই নেই! আশা করি এই বিষয়টি তারা মাথায় নিবেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা রাস্তাটি পরিদর্শন করে সিদ্ধান্ত নিবেন।” স্থানিয় জনগনের দাবি মাত্র ৫০০ গজ রাস্তা পাকা করে তাদের ভোগান্তি অবিলম্বে দূর করা হোক।