চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলাকে প্রধানমন্ত্রীর ‘শতভাগ বিদ্যুতায়িত’ ঘোষনা


❏ শনিবার, আগস্ট ১৩, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর থেকে ৬৫ কিঃ মিঃ দূরের প্রত্যন্ত উপজেলা ভোলাহাটকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে তিনি ‘শতভাগ বিদ্যুতায়িত উপজেলা কর্মসূচীর’ শুভ উদ্বোধন করেন। একই সাথে দেশের আরও ৫টি উপজেলাকেও তিনি এই কর্মসূচির অধীনে শতভাগ বিদ্যুতায়িত ঘোষনা করেন।

suvo

এ উপলক্ষে বিদ্যুৎ বিভাগের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জনাকীর্ণ ভিডিও কনফারেন্সিং এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের (ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল) সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জের মহিলা সংসদ সদস্য বেগম আকতার জাহান, সাবেক সংসদ সদস্য (ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল) জিয়াউর রহমান, বিদ্যুৎ বিভাগের যূগ্মসচিব আতাউল হক মোল্লা, জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দিন মন্ডল, ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইয়াসমিন, চাঁপাইনবাবগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম, আরিফুর রহমান, শাহরিয়ার ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম, জিএম হাসান শাহনেওয়াজ, এজিএম (ভোলাহাট) ফারুক হোসেন সহ বিদ্যুৎ বিভাগ, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, সরকারী, আধা সরকারী ও বেসরকারী বিভিন্ন দপ্তরের প্রধান ও উর্ধতন কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও আমন্ত্রিত বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিবৃন্দ।

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে সরকারের উন্নয়ন কর্মকান্ডের বর্ননা দেন। চাঁপাইনবাবগঞ্জে উদ্বোধনী অনুষ্ঠানে ফলক উম্মোচন করা হয় ও প্রধানমন্ত্রীর সাথে সাথে দোয়া করা হয়। প্রধানমন্ত্রী বিদ্যুৎতায়ন কর্মসূচী উদ্বোধনের পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাবেরও উদ্বোধন করেন একই অনুষ্ঠানে।

উল্লেখ্য, ১২৪ বর্গকিলোমিটার আয়তনের ভোলাহাট উপজেলার ১৬৯ টি গ্রামে কর্মসূচীটি বাস্তবায়নে ৭৫ কোটি টাকা ব্যয়ে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ৫০৭ কিঃ মিঃ সরবরাহ ও বিতরণ লাইন নির্মানের মাধ্যমে ২৪৮৫০টি সংযোগ প্রদান করেছে। এ ছাড়াও উপজেলাতে রয়েছে পিডিবি সরবরাহ লাইন ও সোলার বৈদ্যুতিক ব্যবস্থা।