• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

ফরিদপুরের চরভদ্রাসনে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন


❏ শনিবার, আগস্ট ১৩, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার দুটি মাধ্যমিক বিদ্যালয়ে আজ শনিবার বেলা এগারটায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন করা হয়। চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন ও উপজেলা নির্বাহী অফিসার ফারজানা সিদ্দিকা একই সময়ে পৃথক ভাবে এর ফলক উন্মোচন করেন।

folok

ঐদিন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে এক যোগে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন করেন। সেই সুত্র ধরে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা সিদ্দিকা চরহাজিগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠিত ল্যাবটি পরিদর্শন করেন ও ফলক উন্মোচন করেন।

এ সময় তার সাথে ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, প্রধান শিক্ষক মোঃ মোজাহারুল হক, ক্রীড়া শিক্ষক মোঃ হাবিবুর রহমান, শিক্ষক রাসেদুল ইসলাম স্থানীয় গন্যমান্য ব্যক্তিত্ব কবিরুল আলম ব্যাপারী, নাজিমুদ্দিন প্রামানিক, আহসানুল হক মামুন প্রমুখ। অপরদিকে চরহাজিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন ও আ’লীগ সভাপতি আজিজুুল হক শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ফলক উন্মোচন করেন।

জানা যায় ছাত্র/ছাত্রীদের মাল্টিমিডিয়া ক্লাস নেওয়া, আইসিটি বিষয়ক ট্রেনিং ও ব্যাবাহারিক কাজ পরিচালনা সহ প্রভূত উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষেই ১৭ টি ল্যাপটপ, একটি মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্ক্যানার, প্রিন্টার, রাউটার, নয়টি টেবিল, নয়টি চেয়ার ও অন্যান্য সরঞ্জামের সমন্নয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সারা বাংলাদেশের বিভিন্ন স্কুলে এ ল্যাব প্রতিষ্ঠা করে।