🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

প্রমাণ পেয়েই হাসনাত করিমকে গ্রেফতার: ডিবি


❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- গুলশান হামলার ঘটনায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক হাসনাত করিমকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ।Hasnath1471156777রোববার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন সাংবাদিকদের এসব কথা বলেন।

যুগ্ম কমিশনার বলেন, এ ধরনের ঘটনায় কাউকে সন্দেহভাজন হিসেবে আটকের পর তাকে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার যখন প্রমাণ পাই তখন আমরা তাকে গ্রেফতার দেখাই।

তিনি বলেন, ‘হাসনাত করিমের বিরুদ্ধে গুলশান হামলায় জড়িত থাকার প্রাথমিক সত্যতা মেলায় তাকে মূল মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে। ইতিমধ্যে হাসনাতের বিরুদ্ধে গুলশান হামলায় জড়িত থাকার যথেষ্ট প্রমাণ পাওয়া গেছে।’

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার পরদিন ২ জুলাই সকালে অভিযানের আগে হাসনাত করিমসহ তার পরিবারের চার সদস্যকে মুক্তি দেয় জঙ্গিরা।

এরপর প্রায় এক মাস তাকে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করে কাউন্টার টেরোরিজম ইউনিটসহ পুলিশের অন্যান্য বিভাগ। গত ৩ আগস্ট রাতে তাকে ৫৪ ধারায় গ্রেফ্তার করা হয়। পরদিন আদালতে হাজির করে ৮ দিনের রিমান্ডে নেয়া হয়।

রিমান্ড শেষে গতকাল শনিবার হাসনাত করিমকে গুলশান হামলায় গ্রেফতার দেখিয়ে আবারও ৮ দিনের রিমান্ডে নেয়া হয়। একই ঘটনায় কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদকেও ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়। তাকেও ৮ দিনের রিমান্ড শেষে শনিবার আবারও ৬ রিমান্ডে নেয়া হয়। তবে তাকে গুলশান হামলায় গ্রেফতার দেখানো হয়নি। তাকে ৫৪ ধারায়ই দ্বিতীয় দফায় রিমান্ডে নেয়া হয়েছে।