বাকৃবিতে নিউট্রিশন ক্লাবের পুষ্টি সচেতনতা মূলক কর্মশালা

❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ শিক্ষাঙ্গন

নাজিব মুুবিন, বাকৃবি প্রতিনিধি: পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব আইসিটি ডেভেলপমেন্টের (বিআইআইডি) সহায়তায় বাকৃবি নিউট্রিশন ক্লাব ওই কর্মশালার আয়োজন করে।

kormosuchi

কর্মশালায় পুষ্টি বিষয়ক সচেতনতা সম্প্রসারণ সেবার মাধ্যমে কিভাবে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ও কমিউনিটি পর্যায়ে পৌছে দেয়া যায় তার অনুশীলন দেয়া হয়। সুষম খাবারের চিত্র অংকন, অপুষ্টিজনিত সমস্যার লক্ষণ সমূহ অভিনয়ের মাধ্যমে প্রদর্শন এবং কোন জাতীয় খাবারের গ্রহণের মাধ্যমে তা প্রতিরোধ করা যায় তা আলোচনা করা হয়। পরে অংশ গ্রহণ কারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

কর্মশালার অংশ হিসেবে বিকাল ৩ টায় বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পেইন করে নিউট্রিশন ক্লাব। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিআইআইডির কর্মকর্তা মোঃ অলিউল ইসলাম ও আসমা পারভিন এবং ক্লাবের সদস্যবৃন্দ।

এ সময় বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণীর প্রায় ১৫০ জন শিক্ষার্থীদের মাঝে খাদ্য ও পুষ্টি জ্ঞান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা হয়। পরে শিক্ষার্থীদের মাঝে দেশীয় ফল পেয়ারা বিতরণ করা হয়।