🕓 সংবাদ শিরোনাম

নিজেকে বিয়ে করা সেই মডেল এখন নিজেকে ডিভোর্স দিচ্ছেন!কুড়িগ্রামের সেই ডিসির ‘লঘুদণ্ড’ মওকুফবুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় রোববারইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের ৫ জনটাঙ্গাইলের নাগরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গুলিবর্ষণ: নিহত ১, আহত ২সোনারগাঁয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে দিনরাত গণসংযোগআকাশে উড়ন্ত চাকি কি ভিনগ্রহীদের ? নাকি শত্রু যান তদন্তে পেন্টাগনকদবেল খাওয়ার প্রলােভন দেখিয়ে বাথরুমে নিয়ে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তারআত্মস্বীকৃত ইয়াবা সম্রাট এনামের কোটি টাকার চালান যায় নরসিংদীতেস্কাউটের সর্ব্বেচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড পেলেন মির্জাপুরের ১৬ শিক্ষার্থী

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

‘ওয়ানডেতে মানুষ ৫০০ রানের স্কোরও দেখবে’


❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক – ক্রিকেটের ইতিহাসে একদিনের দিবা-রাত্রি ম্যাচে (ওয়ানডে) এখন পর্যন্ত সর্বোচ্চ রান ৪৪৩। নেদারল্যান্ডসের বিপক্ষে যেটা করেছিল শ্রীলঙ্কা।

দ্বিতীয় সর্বোচ্চ রান ৪৩৯। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে যেটা করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

তবে ইংল্যান্ডের সীমিত ওভারের উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিংস বিশ্বাস করেন ওয়ানডেতে ৫০০ রান করাও সম্ভব। তার মতে একদিন ওয়ানডেতে মানুষ ৫০০ রানের স্কোরও দেখবে।

স্যাম বিলিংস বলেন, ‘বিশ্বব্যাপী নানা টুর্নামেন্টের কারণে ক্রিকেটের ধরণ বদলে যাচ্ছে। সবখানেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে এবং বাড়ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজটি ইংল্যান্ড ক্রিকেট দল ও বিশ্ব ক্রিকেটের জন্য সেরা ছিল। কারণ, ওই সিরিজে দুটি সেরা দল খেলেছিল। সিরিজ নির্ধারণী ম্যাচে (চতুর্থ ওয়ানডে) ইয়ান মরগান বাঁহাতি স্পিনারের বিপক্ষে জ্বলে উঠেছিলেন। ওই ম্যাচের পর বুঝতে পেরেছিলাম ওয়ানডেতে ৩০০ রানও যথেষ্ট নয়। সেক্ষেত্রে ৪০০ রান যথেষ্ট হতে পারে।

sam-billings

বিষয়টি হয়তো শুনতে ভালো লাগে না। কিন্তু এটা সত্য শেষ ২০ ওভারে ২০০ রান করা সম্ভব। শেষ ২০ ওভারে যদি ২০০ করা যায় তাহলে প্রথম ৩০ ওভারে কেন নয়? সেক্ষেত্রে হয়তো একদিন ওয়ানডেতে আমরা ৫০০ রানও দেখব।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে গেল জুনের ১৭ তারিখ চতুর্থ ওয়ানডেতে ৩৫০ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। ৪৪ ওভারে তারা করেছিল ৩৫০ রান! ওই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৩৯৮ রান করেছিল নিউজিল্যান্ড। অবশ্য এই সিরিজের অধিকাংশ ম্যাচেই তিন শতাধিক রান হয়েছিল।