• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত


❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। একই সঙ্গে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে দীর্ঘদিন অনুপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের সম্পর্কে খোঁজ নেয়ার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হচ্ছে।Logo1451393106রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ্য থেকে এ সম্পর্কিত একটি দিক নির্দেশনা জারি করা হবে।

সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে হাসপাতালে নিরাপত্তা জোরদারকরণ সংক্রান্ত এক জরুরি সভায় এ নির্দেশনার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

চলমান পরিস্তিতিতে হাসপাতালগুলোর নিরাপত্তা যেন কোনোভাবেই বিঘ্নিত না হয়, কোনোভাবেই যেন কোনো ধরনের অঘটন না ঘটে সেদিকে সতর্ক থাকার জন্য সভাথেকে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়।

প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলোতে গেলে সবাইকে নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে যেতে হবে। তাছাড়া শিক্ষার্থীদের নিরাপদ রাখতে বিভিন্ন সময় কর্তৃপক্ষকে হোস্টেল, ওয়ার্ডসহ সংশ্লিষ্ট কক্ষ ভিজিট করতে হবে। সবাইকে নিয়ে ব্রিফিং করতে হবে যাতে কোনও ধরনের অঘটনা না ঘটে।

তিনি আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ নির্দেশনা উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও পাঠানো হবে। শিগগিরই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি নীতিমালা তৈরি করে সবাইকে পাঠানো হবে।

নিরাপত্তা নিশ্চিত করতে অর্থের প্রয়োজন হলে তা মন্ত্রণালয় নিশ্চিত করবে বলেও জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন এনডিসি ছাড়াও মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তা এবং সরকারি ও বেসরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।