৩৪তম বিসিএস: হাই স্কুলে শিক্ষক পদে নিয়োগ পাচ্ছেন ৪৫০


❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- ৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৪৫০ জনকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (হাইস্কুল) সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। রবিবার আদেশ জারি করা হয়েছে বলে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।144916_146এতে বলা হয়, সুপারিশকৃত প্রার্থীদের মেডিকেল বোর্ড স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা করলে এবং যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক-নিয়োগ জীবনবৃত্তান্ত যাচাইয়ের পর তাদের চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে।

রবিবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে বাংলায় ১১ জনকে, ইংরেজিতে ৯৮ জনকে, গণিতে ৭৩ জনকে, সামাজিক বিজ্ঞানে ৪৮ জনকে, ভৌত বিজ্ঞানে ৪৯ জনকে, জীববিজ্ঞান ৫০ জনকে, ব্যবসায় শিক্ষায় ৪৮ জনকে, ভূগোলে ২৩ জনকে, ইসলাম শিক্ষায় ২৫ জনকে, কৃষি শিক্ষায় ২৪ জনকে এবং চারুকলায় একজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিস্ট পদে দুই জনকে, সহকারী বায়ো-কেমিস্ট পদে একজনকে এবং পরিদর্শক পদে সাত জনকে নিয়োগ দিয়েছে পিএসসি।

উল্লেখ্য, ৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে এর আগে গত ১০ আগস্ট ৮৯৮ জনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়।

গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হন। এদের মধ্যে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। পরে এদের নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।