🕓 সংবাদ শিরোনাম

শেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যুশেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বের বিস্ময় এখন বাংলাদেশ: কাদের

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

ফুলবাড়ীতে ৭ বছর ধরে ঝুঁকিপুর্ণ শ্রেণিকক্ষে চলছে পাঠদান


❏ রবিবার, আগস্ট ১৪, ২০১৬ দেশের খবর, রংপুর

অনীল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরক মন্ডপ সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনের ছাদে বিভিন্ন অংশে বড় বড় ফাটলের সৃষ্টি হয়েছে। পলেস্তারা খুলে পড়েছে কোন কোন অংশের মধ্যে। তিনটি শ্রেণী কক্ষসহ অফিস কক্ষের ফাটলগুলো আরও স্পষ্ট হলেও কক্ষ সংকটের কারনে জীবনের ঝুঁকি নিয়ে প্রায় ৭ বছর থেকে পাঠদান করছে শিক্ষার্থীরা। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকাবাসী।school Photo==14

সরেজমিনে গেলে দেখা যায়, ৪২০ জন শিক্ষার্থীর প্রাথমিক বিদ্যালয়ে দুইটি পাকা একতলা ভবন রয়েছে। একটি নতুন ও একটি পুরাতন । পুরাতন ভবনে অফিস কক্ষসহ তিনটি শ্রেণী কক্ষ আছে এবং নতুন ভবনে দুইটি শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে। ৫ম শ্রেণীর শিক্ষার্থী বিউটি, রাসেল, আয়শা জানায়, ছাদের ফাটলের কারণে ভয় ভয় করে আমরা ক্লাস করছি। কিন্তু টেনশন একটায় কখন যে ছাদ মাথার উপর পড়ে যায় এ জন্য ক্লাসে সময় পড়ায় মন বসে না।

এব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোত্তালেব হোসেন প্রতিবেদককে জানান, ১৯৯৪ সালে এল জি ই ডি বাস্তবায়ন করে। পরে দুই কক্ষ বিশিষ্ট আরো একটি ভবন নির্মিত হলেও পাঁচটি শ্রেণীর শিক্ষার্থীদের জায়গা সংকুলান হচ্ছে না। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাকে একাধিকবার লিখিত এবং মৌখিকভাবে জানানোর পরও কেন পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে পুরাতন ভবনেই ক্লাস করাতে হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারী প্রতিবেদককে জানান, দ্রুতগতিতে ঝুকিপুর্ণ প্রতিষ্ঠান গুলো তালিকা করে আমাদের উর্ধতন কর্তপক্ষকে জানানো হবে। তবে সামনে বরাদ্দ পেলে পদক্ষেপ গ্রহণ করা হবে ।