এসআই পদে নির্বাচিতদের প্রশিক্ষণের তারিখ ঘোষণা

❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- ২০১৫ সালের ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে নির্বাচিত প্রার্থীদের মৌলিক প্রশিক্ষণের তারিখ ঘোষণা করেছে পুলিশ হেড কোয়ার্টার্স। police_bangla_20160815013027১ বছরব্যাপি এই প্রশিক্ষণ আগামী ২৭ আগস্ট রাজশাহীর সারদার পুলিশ একাডেমিতে শুরু হবে। মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সম্পর্ণ করা প্রার্থীদের শিক্ষানবিস উপ পরিদর্শক (এসআই) পদে নিয়োগ দেওয়া হবে।

রোববার পুলিশ হেড কোয়ার্টার্সের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তারিখ ঘোষণা করা হয়।

অফিসে আদেশে বলা হয়েছে, ২০১৫ সালের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) হিসেবে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও ভিআর অনুসন্ধান প্রতিবেদনের ভিত্তিতে প্রশিক্ষণে প্রেরণযোগ্য বিবেচনায় বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় মৌলিক প্রশিক্ষণের জন্য প্রার্থীদের নামের তালিকা পাঠানো হয়েছে।

প্রশিক্ষণ গ্রহণের জন্য নির্বাচিত হয়েছে ১ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ প্রার্থী ১ হাজার ৩৮৯ জন এবং মহিলা প্রার্থী ৪১ জন।

ঢাকা রেঞ্জের ৫৪০ জন, ময়মনসিংহ রেঞ্জের ১৪৫, চট্টগ্রাম রেঞ্জের ১৯২, রাজশাহী রেঞ্জের ১০৯, খুলনা রেঞ্জের ১৬৬, বরিশাল রেঞ্জে ১১৩, সিলেট রেঞ্জের ৪৭, রংপুর রেঞ্জের ১২১ জনের নাম রয়েছে।

উত্তীর্ণদের ২৬ আগস্টের মধ্যে সারদায় উপস্থিত থাকতে হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২২ জুন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। ওই সময় সারা দেশে ১ হাজার ৫১৭ জনকে চূড়ান্ত নিয়োগ দেওয়া হয়েছিল।