🕓 সংবাদ শিরোনাম

ইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনে

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

মালয়েশিয়ায় ৫৭ বাংলাদেশী শ্রমিক আটক


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ প্রবাসের কথা, স্পট লাইট

প্রবাসের কথা ডেস্ক- দেশটিতে অবৈধভাবে বসবাস করার অভিযোগে ৫৭ জন বাংলাদেশী শ্রমিককে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ। ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, মালাক্কা ও সারওয়া থেকে ৫৭ বাংলাদেশীসহ ৪২০ জন অবৈধ শ্রমিককে আটক করা হয়েছে।malaysia_bd_22214_1471238170এর আগে রোববার মালয়েশিয়ার মালাক্কায় ২৬ বাংলাদেশীসহ এক হাজার ৬৯৯ জন অবৈধ শ্রমিককে আটক করে ইমিগ্রেশন বিভাগ।

মালাক্কার তেঙ্গার সহকারী পুলিশ কমিশনার শেখ আব্দুল আজিজ আব্দুল্লাহ জানান, ৫৭ জন পুলিশ, ৩০ জন স্বেচ্ছাসেবক ও ২৭ জন ইমিগ্রেশন অফিসার মালাক্কা সেন্ট্রাল বাস টার্মিনাল, দোকান, শপিংমল ও সড়কে যানবাহনে দীর্ঘ সাত ঘণ্টা তল্লাশি চালিয়ে এক হাজার ৬৯৯ বিদেশী শ্রমিকদের আটক করে।

পরে যাচাই-বাছাই শেষে ২৬ জন বাংলাদেশী, ৩৯ জন নেপালী, ৩৪ জন ইন্দোনেশিয়ান, ১৫ জন মিয়ানমার, ভিয়েতনাম ও শ্রীলংকার নাগরিককে তাদের কাছে বৈধ কাগজপত্র না থাকায় গ্রেফতার দেখানো হয়।

সারওয়ার ইমিগ্রেশন বিভাগের নেতৃতে মঙ্গল ও বুধবার টানা দুদিন দেশটিতে অবৈধ শ্রমিকের বিরুদ্ধে অভিযান চলে।

জানা গেছে, প্রথম দিন সামারাহান কন্সট্রাকশন সাইটের বাউ-২, জালান রকে অভিযান চলে। পরের দিন বাউয়ের কাছাকাছি তোন্দোংয়ের একটি কংসি হোটেলে এই অভিযান চালানো হয়।

দুদিনের অভিযানে ৩০৩ জনকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। এদের মধ্যে ৩৩ জন বাংলাদেশী, ৯৮ জন মালয়েশিয়ান ও ১৭২ জন ইন্দোনেশিয়ার নাগরিক।

পরে যাচাই করার পর বৈধ কাগজপত্র না থাকায় ইন্দোনেশিয়ার ২৯ জন ও বাংলাদেশী দু’জনসহ মোট ৩১ জনকে গ্রেফতার করে ডিপোতে পাঠানো হয়।