🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ Breaking News, জাতীয়

এইচ এম মেহেদী হাসানাত, গোপালগঞ্জ – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।pm_somoyerkonthosorসোমবার সকাল সাড়ে ১০.১৫ টায় বঙ্গবন্ধুর সমাধীসৌধ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ শ্রদ্ধা জানান। পরে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।

জাতির পিতার প্রতি প্রদর্শন করা হয় রাষ্ট্রীয় সালাম। বিউগলে বেঁজে ওঠে করুণ সুর। পরে ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

সমাধী সৌধের বেদীমূলে কিছুক্ষণ তিনি নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা অশ্র“সজল হয়ে পড়েন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভানেত্রী হিসেবে বঙ্গবন্ধুর সমাধী সৌধ বেদীতে পুষ্পস্তক অর্পণ করেন। এ সময় আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।pm_somoyerkonthosor-2এ সময় এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারাফ হোসেন, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌমন্ত্রী শাহজাহান খান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আযম, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, আবুল হাসানাত আব্দুলাহ, বাহাউদ্দিন নাসিম এমপি, কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপি, ব্যারিষ্টার ফজলে নূর তাপস এমপি, উম্মে রাজিয়া কাজল এমপি, শেখ কবির হোসেন, আওয়ামীলীগের প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কাজী আকরামউ দ্দিন আহমদ, র‌্যাবের ডিজি বেনজির আহমেদসহ সামরিক বে-সামরিক কর্মকর্তা ও রাজনীতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কেন্দ্রীয় কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, পেশাজীবী সংগঠন, সামাজিক সংগঠন, শিক্ষা- প্রতিষ্ঠান এবং স্থানীয় আওয়াম লীগ ও সহযোগি সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধী সৌধ বেদৗতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদী।

পরে তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে অবস্থান করেন। বেলা ১১ টায় মাজার কমপেক্স মসজিদে মন্ত্রী পরিষদ ও জেলা প্রশাসনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন। দুপুর ১১ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে টুঙ্গীপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।