🕓 সংবাদ শিরোনাম

বুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় রোববারইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের ৫ জনটাঙ্গাইলের নাগরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গুলিবর্ষণ: নিহত ১, আহত ২সোনারগাঁয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে দিনরাত গণসংযোগআকাশে উড়ন্ত চাকি কি ভিনগ্রহীদের ? নাকি শত্রু যান তদন্তে পেন্টাগনকদবেল খাওয়ার প্রলােভন দেখিয়ে বাথরুমে নিয়ে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তারআত্মস্বীকৃত ইয়াবা সম্রাট এনামের কোটি টাকার চালান যায় নরসিংদীতেস্কাউটের সর্ব্বেচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড পেলেন মির্জাপুরের ১৬ শিক্ষার্থীমতলবের নির্বাচনে অতিরিক্ত ১০ প্লাটুন র‍্যাব ও বিজিবি, থাকবে কোস্টগার্ডওকক্সবাজারে কিশোর গ্যাং লিডার তারেকসহ ৮ সদস্য আটক

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

অবমাননাঃ নীলফামারীতে একই বাশেঁ জাতীয় পতাকার উপরে কালো পতাকা !


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ দেশের খবর, রংপুর

unnamed233


মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট– জাতীয় শোক দিবসেই করা হলো জাতীয় পতাকার অবমাননা। এবং সেটার স্বপক্ষে যুক্তি দেখিয়ে প্রধান শিক্ষক মনগড়া বক্তব্য দিয়ে সাফাই গাইলেন।

নীলফামারী জেলার ডোমার উপজেলার ঐতিহ্যবাহী ও ১৯৪২ সালে প্রতিষ্ঠিত চিলাহাটি মার্চেন্টস্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবসে জাতীয় পতাকার পাইপেই জাতীয় পতাকাসহ কালো পতাকা উত্তোলন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে দেখা গেছে কালো পতাকা জাতীয় পতাকার উপরে লাগিয়ে উত্তোলন করা হয়েছে।

কিন্তু বিধি অনুযায়ী শোক দিবসে জাতীয় পতাকা অর্ধ-নমিত থাকবে এবং তার পাশে পৃথক পাইপ বা বাঁশে নির্ধারিত মাপের কালো পতাকা উত্তোলন করতে হয়। কিন্তু উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক একই পাইপে দুইটি পতাকা উত্তোলন করে দেন, যা নিয়ম অবমাননার সামিল।

এ ব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ এরশাদুল হক-এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন – “এটা কোন ব্যাপারই না।”

এদিকে শোক দিবস পালনকারী কয়েকজন মন্তব্য করে বলেন, এ ঘটনায় জাতীয় পতাকার অবমাননার পাশাপাশি জাতীয় শোক দিবসকে অবমূল্যায়ন করা হয়েছে। অত্র বিদ্যালয় কর্তৃপক্ষ অপরাধ করেছেন।

এ ব্যাপারে ডোমার উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল জানান, যদি ঘটনা সত্যি হয় তবে সেটা গুরতর অপরাধ। আমরা বিষয়টির উপর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।