🕓 সংবাদ শিরোনাম

‘করোনার ভারতীয় ধরন শনাক্ত বিপদজনক ভবিষ্যতের পূর্ভাবাস’কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতার বাসা থেকে অস্ত্র-গুলি উদ্ধারহাজারো যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে ফেরি শাহপরাণ, ঘাট ম্যানেজারের অস্বীকার‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়?’কক্সবাজারে অস্ত্র-গুলিসহ ৩ সন্ত্রাসী গ্রেফতারঝালকাঠির কলেজ ছাত্রী সুমাইয়া হত্যার বিচার দেখে মরতে চায় বাবা!সৌদিতে বাংলাদেশিসহ সকল প্রবাসীদের করোনা ভেকসিন বাধ্যতামূলক করা হয়েছেকরোনায় বেসামাল ভারত, একদিনে আরও ৪০৯২ জনের মৃত্যুচীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৪:১১

অবমাননাঃ নীলফামারীতে একই বাশেঁ জাতীয় পতাকার উপরে কালো পতাকা !

❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ দেশের খবর, রংপুর

unnamed233


মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট– জাতীয় শোক দিবসেই করা হলো জাতীয় পতাকার অবমাননা। এবং সেটার স্বপক্ষে যুক্তি দেখিয়ে প্রধান শিক্ষক মনগড়া বক্তব্য দিয়ে সাফাই গাইলেন।

নীলফামারী জেলার ডোমার উপজেলার ঐতিহ্যবাহী ও ১৯৪২ সালে প্রতিষ্ঠিত চিলাহাটি মার্চেন্টস্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবসে জাতীয় পতাকার পাইপেই জাতীয় পতাকাসহ কালো পতাকা উত্তোলন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে দেখা গেছে কালো পতাকা জাতীয় পতাকার উপরে লাগিয়ে উত্তোলন করা হয়েছে।

কিন্তু বিধি অনুযায়ী শোক দিবসে জাতীয় পতাকা অর্ধ-নমিত থাকবে এবং তার পাশে পৃথক পাইপ বা বাঁশে নির্ধারিত মাপের কালো পতাকা উত্তোলন করতে হয়। কিন্তু উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক একই পাইপে দুইটি পতাকা উত্তোলন করে দেন, যা নিয়ম অবমাননার সামিল।

এ ব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ এরশাদুল হক-এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন – “এটা কোন ব্যাপারই না।”

এদিকে শোক দিবস পালনকারী কয়েকজন মন্তব্য করে বলেন, এ ঘটনায় জাতীয় পতাকার অবমাননার পাশাপাশি জাতীয় শোক দিবসকে অবমূল্যায়ন করা হয়েছে। অত্র বিদ্যালয় কর্তৃপক্ষ অপরাধ করেছেন।

এ ব্যাপারে ডোমার উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল জানান, যদি ঘটনা সত্যি হয় তবে সেটা গুরতর অপরাধ। আমরা বিষয়টির উপর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।